Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৬ ফাল্গুন ১৪২৬, ২৪ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

দেশে গরিব মানুষের সংখ্যা দিনকে দিনে বাড়ছে: জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৯, ৯:০৫ পিএম

দেশে গরিব মানুষের সংখ্যা বাড়ছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের। তিনি বলেন, দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি যেভাবে বাড়ছে, সেই হারে গরিব মানুষের সংখ্যা কমছে না। বরং গরিব মানুষের সংখ্যা দিনকে দিনে বাড়ছে। যে কারণে সমাজে বৈষম্যও বাড়ছে। এটা সামাজিক ন্যায়বিচার ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার অন্যতম অন্তরায়।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যানের বনানী কার্যালয়ে জাতীয় হকার্স পার্টির কেন্দ্রীয় কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জিএম কাদের বলেন, সমাজে বৈষম্য আছে বলেই গরিব ও ধনী মানুষের সংখ্যা বাড়ছে। এটা কোনো সুষ্ঠু সমাজের লক্ষণ নয়। আমরা চাই সমাজে মধ্যবিত্তের সংখ্যা বাড়তে থাক। আজকে যারা গরিব, তারা যেন মধ্যবিত্তের কাতারে উঠে আসে। তাদের সন্তানরা যেন ডাক্তার-ইঞ্জিনিয়ার হতে পারে। জাতীয় পার্টি সামাজিক ন্যায়বিচার ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার রাজনীতি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন