Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদ্যুৎ খাতকে শ্রম আইনের আওতাবহিভর্‚ত রাখার সিদ্ধান্ত বাতিল দাবি

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

সম্প্রতি মতিঝিল ওয়াপদা ভবনস্থ সিবিএ প্রধান কার্যালয়ে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সিবিএ কেন্দ্রীয় নির্বাহী কমিটির জরুরি সভা সংগঠনের সভাপতি, মোঃ জহিরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভার শুরুতে মোঃ জহিরুল ইসলাম চৌধুরী সম্প্রতি সুইজারল্যান্ডের নেজনেভায় ১০৫তম আন্তর্জাতিক লেবার কনফারেন্স (ওখঙ) সম্মেলন সফলভাবে সম্পন্ন করায় ধন্যবাদ জ্ঞাপন করা হয়। সভায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে খÐ খÐ করে কোম্পানিতে রূপান্তর করার পরিকল্পনা বাস্তবায়নের অংশ হিসেবে “বিদ্যুৎ আইন-২০১৬” এর খসড়ায় বিদ্যুৎ খাতকে শ্রম আইনের আওতাবহির্ভূত রাখার সিদ্ধান্ত বাতিলের দাবি জানানো হয়।
সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ জহিরুল ইসলাম চৌধুরী
কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভা শেষে ঢাকা মহানগর শাখার উদ্যোগে ওয়াপদা মিলনায়তন, মতিঝিল ঢাকায় আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল আবুল কাশেম মিয়াজীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জননেতা হাবিবুর রহমান সিরাজ, সম্পাদক, শ্রম ও জনশক্তি বিভাগ, বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগের বিপ্লবী সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক, আলহাজ সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, বীর মুক্তিযোদ্ধা, সহ-সভাপতি আমিনুল হক ফারুক, যুগ্ম-সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির, প্রচার সম্পাদক আলহাজ আজম খসরু, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, আলহাজ সিরাজুল ইসলাম, জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ-এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দ প্রমুখ। সভা পরিচালনা করেন ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন।
প্রধান অতিথি জননেতা হাবিবুর রহমান সিরাজ তার বক্তৃতায় বলেন, ওখঙ স্বীকৃত ট্রেড ইউনিয়ন সংগঠন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে প্রচলিত আছে। সেই সংগঠনকে আইন করে বাতিল করা সমীচিন হবে না। তাহলে শ্রমিক অসন্তোষ দেখা দেবে। প্রয়োজনে আলাপ-আলোচনার মাধ্যমে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া যেতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎ খাতকে শ্রম আইনের আওতাবহিভর্‚ত রাখার সিদ্ধান্ত বাতিল দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ