Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লাল মিয়ার ভাগ্যে এখনো জোটেনি বয়স্ক ভাতা

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

পটুয়াখালীর কলাপাড়ায় সত্তরোর্ধ লাল মিয়া মৃধার ভাগ্যে এখনো জোটেনি বয়স্ক ভাতা। কোমর সোজা করে দাড়ানোর শক্তি নেই তার। বয়সের ভারে নুয়ে সে। বেশি দুর পর্যন্তু হাটতেও পারেননা তিনি। ভিক্ষা করে যে টাকা পায় তা দিয়ে কোন রকম জোগাড় হয় দুবেলার খাবার। উপজেলার লালুয়া ইউনিয়নের ছোনখোলা গ্রামের বৃদ্ধ এ লোকটির এক ছেলে, দুই মেয়ে ও স্ত্রী নিয়ে বেশ ভালই কাটছিল তার সংসার। মেয়েদের বিয়ে দেয়ার পর অনেকটা নি:স্ব হয়ে পড়েন তিনি।
লাল মিয়া জানান, আয় রোজগার বন্ধ হওয়ার পর পরিবারের সবাই আমাকে ছেড়ে চলে গেছে। বয়স্ক ভাতার জন্য চেয়্যারমানের কাছে গিয়েছিলাম। কয়েকবার মেম্বারের বাড়ি পর্যন্ত গেছি। তারা শুধুই বলে হবে।
লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.শওকত হোসেন বিশ্বাস তপন জানান, এলাকার সকল বৃদ্ধ মানুষের নামের তালিকা করে উপজেলা সমাজ সেবা আফিসে পাঠানো হয়েছে। আর লাল মিয়ার নাম এ তালিকায় রয়েছে। আশা করছি সে বয়স্ক ভাতায় অন্তর্ভুক্ত হবে।
উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মিজানুর রহমান জানান, বয়স্ক ভাতার তালিকায় নাম অর্ন্তভুক্ত করার দায়িত্ব ইউনিয়ন কমিটির। ইউনিয়ন কমিটি লাল মিয়ার নাম অন্তর্ভুক্ত করলে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

 



 

Show all comments
  • ** মজলুম জনতা ** ৬ ডিসেম্বর, ২০১৯, ৯:৪৪ এএম says : 0
    ভাগ্য বিরাম্বিত লাল মিয়া মৃধাকে বয়স্কভাতার ব্যাবস্থা করে দিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বয়স্ক ভাতা

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ