Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

হোস্টেজ নেগোসিয়েশন দুরূহ কাজের মধ্যে অন্যতম -ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

যুক্তরাজ্য পুলিশ টিমকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, হোস্টেজ নেগোসিয়েশন দুরূহ কাজের মধ্যে অন্যতম। আমাদের দক্ষতা বাড়ানোর জন্য আন্তর্জাতিকভাবে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের পুলিশ সহযোগিতা করছে। এতে আমাদের সক্ষমতা বাড়ছে। প্রতিটি বিষয় চর্চার দরকার আছে। ট্রেনিং করে বসে থাকলে চলবে না। নিজেদের মধ্যে এ বিষয়ে অনুশীলন করে সক্ষমতা বৃদ্ধি করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

যুক্তরাজ্যের কাউন্টার টেরোরিজম নেগোসিয়েশন টিমের তত্ত্বাবধানে ১২ দিনের হোস্টেজ ক্রাইসিস নেগোসিয়েশন কোর্স সম্পন্ন করেছেন ডিএমপির ১৫ সোয়াট সদস্য। গতকাল বৃহস্পতিবার কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) কার্যালয়ে এই কোর্সে অংশগ্রহণকারীদের সার্টিফিকেট দেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। গত ২৪ নভেম্বর থেকে শুরু হওয়া াের্সটি সার্টিফিকেট দেওয়ার মধ্য দিয়ে গতকাল শেষ হয়। এ সময় যুক্তরাজ্য কাউন্টার টেরোরিজম নেগোসিয়েশন টিমের সদস্য ইন্সপেক্টর কেটি মার্টিন, মার্ক ব্রুক্স ও ড্রিক ক্যারো উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি কমিশনার


আরও
আরও পড়ুন