Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হজ পালন সহজ করুন -সউদী মোয়াসসাসায় ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম


ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ আল্লাহর মেহমান হাজিদের জন্য হজ পালন সহজ করার জন্য দক্ষিণ এশিয়া হাজি সেবা সংস্থার (মোয়াসসাসা) শীর্ষ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন। বুধবার রাতে মক্কাস্থ মোয়াসসাসা অফিসে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এ আহ্বান জানান।

বৈঠকে প্রতিমন্ত্রী বলেন, ২০২০ সালে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা আরও উন্নত করা হবে। এজন্য রাজকীয় সউদী সরকারের সহযোগিতা একান্ত অপরিহার্য। এসময় মোয়াসসাসার চেয়ারম্যান ড. রাফাত বিন ইসমাইল বদর বাংলাদেশের হজ ব্যবস্থাপনায় সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। মক্কা থেকে ধর্ম প্রতিমন্ত্রীর এপিএস শেখ নাজমুল হক সৈকত এসব তথ্য জানান।

মাশায়ের মোকাদ্দেসায় হাজিদের যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত করা, হজের সময় হাজিদের নানা অভিযোগ অনলাইনে পাঠানোর ব্যবস্থা করার ওপর বৈঠকে জোর দেন ধর্ম প্রতিমন্ত্রী। বাংলাদেশি হাজিরা হিমায়িত খাদ্য পছন্দ করেন না। এজন্য ২০২০ সালের হজে বাধ্যতামূলক খাবার সরবরাহ প্রথা বন্ধের কথাও বলেন তিনি।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, অতিরিক্ত সচিব এ বি এম আমিনুল্লাহ নূরী, জেদ্দায় নিযুক্ত বাংলাদেশের কাউন্সিলর হজ মুহাম্মদ মাকসুদুর রহমান, ঢাকার আশকোনা হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মিজানুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ম প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ