Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দুনিয়াতে যতদিন ওহীভিত্তিক শিক্ষা ব্যবস্থা থাকবে ততদিন দুনিয়া টিকে থাকবে। কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে। কুরআনী শিক্ষায় শিক্ষিত জাতি কখনো অনৈতিক কাজে জড়াতে পারে না। কুআন সুন্নাহর শিক্ষা ছাড়া একজন মানুষ প্রকৃত মানুষে পরিণত হতে পারে না।

গতকাল বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের ফতুল্লা কুতুবপুরের নূরবাগে আল্লামা ফজলুল করীম পীর সাহেব চরমোনাই (রহ.) শিক্ষা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ড ঢাকা মহানগর সভাপতি আলহাজ আব্দুর রহমান এবং অত্র মাদরাসার প্রতিষ্ঠাতা সুলতান মাহমুদসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দলের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম কল্যাণের ধর্ম। মানবতার ধর্ম ও শান্তির ধর্ম। ইসলামকে বিশ্বব্যাপী কলুষিত করতে ইসলাম বিরোধী শক্তিগুলো জঙ্গিবাদ ও আইএসের জন্ম দিয়েছে। বিশ্বব্যাপী ইসলামের সুমহান পতাকাতলে প্রতিদিন হাজার হাজার মানুষ শামিল হচ্ছে। ইসলাম চরমপন্থা ও জঙ্গিবাদে বিশ্বাসী নয়। তিনি সকলকে ইসলাম বিরোধী সকল কর্মকান্ডের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ