Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাগপা’র জাতীয় সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১২:১৯ এএম

 জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা’র জাতীয় সম্মেলন আজ। ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি), মিলনায়তনে সকাল ১০ টায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার বিকালে গণমাধ্যমে প্রকাশের জন্য পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের ইন্তেকালের পর জাগপা’র প্রথম সম্মেলনকে ঘিরে সারাদেশ ব্যাপী উৎসবের আমেজ। ঢাকায়ও চলছে সাজসজ্জা ও সম্মেলন প্রস্তুতির কাজ। পদ প্রত্যাশী নেতারা নিয়মিত আসাদগেট দলীয় কার্যালয়ে যোগাযোগ চালাচ্ছেন। ইতিমধ্যে জেলা, মহানগর নেতৃবৃন্দ ঢাকায় এসে অবস্থান করেছেন।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্মেলনকে সফল করার লক্ষ্যে নিবন্ধিত ৪২টি রাজনৈতিক দলসহ রাজনৈতিক, পেশাজীবী ও জাতীয় নেতৃবৃন্দকে সম্মেলনে আমন্ত্রন জানানো হয়েছে। উল্লেখ্য যে, জাগপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধান গত ২১ মে ২০১৭ সালে আকস্মিক ইন্তেকাল করার পর এই সম্মেলনের মধ্য দিয়ে জাগপা সাংগঠনিকভাবে তাদের রাজৈনিক ইমেজ ধরে রাখতে চায়। তবে এ সম্মেলনের মধ্য দিয়ে দলটি ঘুরে দাঁড়াতে পারবে বলে নেতৃবৃন্দ বিশ্বাস করেন।
জাগপা’র মুখপাত্র রাশেদ প্রধান বলেন, রাজনৈতিক দল হিসেবে এটি একটি চলমান গণতান্ত্রিক প্রক্রিয়া। যদিও ত্রি-বার্ষিক সম্মেলন হচ্ছে এতে নেতাকর্মীদের মধ্যে একটি উৎসবমুখর পরিবেশ তৈরী হওয়াটাই স্বাভাবিক। তিনি বলেন, নেতা নির্বাচন কাউন্সিলরদের মতামত বা অগ্রাধিকারের ভিত্তিতে হয়ে থাকে। শুধু তারাই তাদের পছন্দের নেতা নির্বাচিত করবেন। তবে নতুন-প্রবীণদের সমন্বয়ে একটি সুন্দর কমিটি জাগপা উপহার দিবে বলে আমি মনে করি। দেশ ও দলের আদর্শে বিশ্বাসী নেতারাই দায়িত্ব পাবেন এটা আমার বিশ্বাস।
জাগপা’র জাতীয় সম্মেলনের প্রথম অধিবেশন সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে। এরপর ১০টা ১০ মিনিটে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও ১০টা ২০মিটিনটে জাতীয় ও দলীয় সঙ্গীত পরিবেশনের পর আসন বিনাস ও নেতৃবৃন্দের বক্তব্য শুরু হবে। দুপুর সাড়ে ১২ টায় নামাজের বিরতীর পর বিকাল ৩ টায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হবে। বিকাল সাড় ৫ টায় কমিটি ঘোষণার কথা রয়েছে।

 



 

Show all comments
  • ** মজলুম জনতা ** ৬ ডিসেম্বর, ২০১৯, ৯:০৭ এএম says : 0
    জাগপা প্রতিষ্ঠাতা মরহুম শফিউল আলম প্রধানের রুহের মাগফিরাত কামনা করি।জাগপা'র নেতৃত্বে যারা আসবেন,তারা যেন তার আর্দশ সমুন্নত রাখেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাগপা’র জাতীয় সম্মেলন আজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ