Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওরল্যান্ড শুটিংয়ে ক্ষতিগ্রস্তদের সহায়তায় মুসলিম স্বেচ্ছাসেবীরা

দেশে দেশে মাহে রমজান

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সম্প্রতি ওরল্যান্ডে গোলাগুলির ঘটনায় সমগ্র আমেরিকায় মুসলিমদের ভাবমর্যাদা ক্ষুণœ হয়েছে। সেই ভাবমর্যাদা পুনরুদ্ধারে এই রমজানে বিশেষ অভিযানে নেমেছে মিশিগান মুসলিম কাউন্সিল। আর তাদের এ কাজে সহায়তায় নেমেছে আল-ইখলাস ট্রেনিং সেন্টারের মুসলিম স্বেচ্ছাসেবীরা। তারা বিভিন্ন খাদ্যপণ্য বিনা পয়সায় পৌঁছে দিচ্ছে কমিউনিটির মানুষের ঘরে ঘরে। কেন এই আয়োজন? এর জবাবে রচেস্টারের বাসিন্দা মিশিগান কাউন্সিলের পরিচালক যোগাযোগ সুমাইয়া আহমদ বলছিলেন, ‘ওরল্যান্ডে গুলি ও প্রাণহানির ঘটনায় মুসলিমদের ভাবমর্যাদা ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। সেই হৃত ভাবমর্যাদা পুনরুদ্ধারের লক্ষ্যেই তাদের এই প্রচেষ্টা। বিশেষ করে যারা নওমুসলিম তাদের জন্য দৃষ্টান্ত স্থাপনের লক্ষ্যে এ আয়োজন।
আল্লাহ তা‘আলা পবিত্র কুরআনে বলেছেন, ‘যে একজনকে হত্যা করলো সে যেন পুরো মানবতাকে হত্যা করলো’। এই সহিংসতা অসমর্থনযোগ্য এবং এটা আমাদের ধর্মীয় চেতনার পরিপন্থী।
রমজান মাস হোক বা অন্য কোন মাস, সুমাইয়া আহমদ অন্যদের উৎসাহ দেন যাতে তারা মার্কিন যুক্তরাষ্ট্রের অস্থির অবস্থার মধ্যে যেখানে তাদের জন্য সহজ হয় অভাবীদের প্রয়োজনীয় সাহায্য করেন। তিনি স্বেচ্ছাসেবীদের বলেছেন, অরল্যান্ড হত্যাকা-ে যারা স্বজন হারিয়েছেন, যারা একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়েছেন তাদের যেন তারা সাধ্যমতো সহায়তা করেন। সূত্র : ওয়াকল্যান্ড প্রেস।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওরল্যান্ড শুটিংয়ে ক্ষতিগ্রস্তদের সহায়তায় মুসলিম স্বেচ্ছাসেবীরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ