Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

নরওয়েতে কুরআন অবমাননার বিরুদ্ধে পাকিস্তানের সংসদে ইশতেহার পাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ৩:৫৯ পিএম | আপডেট : ৪:০৪ পিএম, ৬ ডিসেম্বর, ২০১৯

নরওয়েতে পবিত্র কুরআন অবমাননার নিন্দা জানিয়ে একটি ইশতেহার অনুমোদন করেছে পাকিস্তানের জাতীয় সংসদ। পাকিস্তানের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী খান স্থানীয় সময় বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ইশতেহারটি পড়ে শোনান। খবর ‘টাইমস অব ইসলামাবাদ’।

এই ইশতেহারে বলা হয়েছে, বাক স্বাধীনতার কথা বলে দেড়শ কোটি মুসলমানের বিশ্বাস ও পবিত্রতার অবমাননা করেছে ইসলাম বিদ্বেষী সংগঠন স্টপ ইসলামাইজেশন অফ নরওয়ে বা এসআইএএন। নরওয়ে সরকারের উচিত এ ধরনের অন্যায় তৎপরতা বন্ধে যথাযথ পদক্ষেপ নেওয়া।

এছাড়া কুরআন অবমাননার মতো তৎপরতা সহিংসতা ও উগ্রপন্থা উসকে দিতে পারে বলে উল্লেখ করা হয়েছে এই ইশতেহারে।

এ বিষয়ে মোহাম্মদ আলী খান বলেন, ধর্মীয় পবিত্রতার অবমাননা সন্ত্রাসী কর্মকাণ্ডের মতোই বিশৃঙ্খলা ও অরাজকতা সৃষ্টি করে। নরওয়েতে কুরআন অবমাননার বিষয়টি আঘাত হেনেছে মুসলমানদের অনুভূতিতে। এ ধরনের কর্মকাণ্ড কখনোই কাম্য নয়।

এর আগে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় দেশটিতে নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূতকে ডেকে এনে কুরআন অবমাননার প্রতিবাদ জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন