Inqilab Logo

ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

উত্তরপ্রদেশে নাচ থামানোয় নর্তকীর মুখে গুলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ৪:৫৭ পিএম

কোথাও ধর্ষণ, কোথাও ধর্ষণ করে করে খুন— ভারতের নানা প্রান্তে নারী নির্যাতনের ভয়াল ছবিটা যখন প্রকট, ঠিক তখনই আর এক ভয়ঙ্কর ঘটনা ঘটাল উত্তরপ্রদেশ। একটি বিয়ের অনুষ্ঠানে নাচ থামানোর ‘অপরাধে’ নতর্কীর মুখে চালিয়ে দেওয়া হল গুলি। গুরুতর আহত অবস্থায় তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন। গত রোববার ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের চিত্রকূটে। আর এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে নড়ে চড়ে বসেছে প্রশাসন।

ভাইরাল হওয়া সেই ভিডিওর শুরুতে ওই নতর্কীকে নাচতে দেখা যাচ্ছে। তার এক সঙ্গিনীও নাচছেন পাশেই। কিছু ক্ষণ নাচার পর দাঁড়িয়ে পড়েন দু’জনে। তখন পিছন থেকে এক মত্ত ব্যক্তিকে বলতে শোনা যায়, ‘গোলি চল যায়েগি (গুলি চলবে)’। তখন অপর একজন বলেন, ‘সুধীর ভাইয়া আপ গোলি চালা হি দো (দাদা আপনি গুলি চালিয়ে দিন)’।

এর পরই পিছন থেকে ওই নর্তকীর মুখে গুলি চালানো হয়। মুখে হাত দিয়ে বসে পড়েন তিনি। ঘটনায় হকচকিয়ে যান সেখানে উপস্থিত সবাই। জানা গিয়েছে, গত রোববার একটি বিয়ের অনুষ্ঠানে ঘটেছে ওই ঘটনা। সেখানে উপস্থিত ছিলেন ওই গ্রামের প্রধানও।

জানা গিয়েছে, গুরুতর আহত অবস্থায় ওই মহিলা বর্তমানে কানপুরের হাসপাতালে ভর্তি রয়েছেন। পুলিশও এই ঘটনার জেরে অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেছে। সিনিয়র পুলিশ অফিসার অঙ্কিত মিত্তল বলেছেন, ‘আমরা অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছি। আপরাধীকে বিচারের অধীনে আনার সমস্ত চেষ্টা চালাচ্ছি আমরা।’ সূত্র: টিওআই।

 

কি-ওয়ার্ড: ভারত, উত্তরপ্রদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ