Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ধোনির জায়গায় পৌঁছতে পন্থের ১৫ বছর লাগবে : গাঙ্গুলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ৭:৫২ পিএম

উইকেটকিপিং কিম্বা ব্য়াটিং। এর একটিতেও ছাপ রাখতে পারছেন না ঋষভ পন্থ। তাঁর সাম্প্রতিক ফর্ম প্রায় তলানিতে এসে ঠেকেছে। গ্রাফ ক্রমেই নিম্নমুখী। পন্থ মাঠে কোনও ভুল করলেই শুনছেন ‘ধোনি…ধোনি’ রব।
বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি মনে করছেন এসবের সঙ্গে অভ্য়স্ত হয়ে উঠুক পন্থ। আর নিজে থেকেই খুঁজে নিক সাফল্য়ের রাস্তা। আজ শুক্রবার ‘ইন্ডিয়া টুডে কনক্লেভ (ইস্ট))’-এ হাজির ছিলেন সৌরভ সেখানেই এই কথা বলেন তিনি।
বাংলাদেশের বিরুদ্ধেও পন্থের ব্য়াটিংয়ের পাশাপাশি কিপিংও চূড়ান্ত সমালোচিত হয়েছিল। তিনি এসেছেন স্ক্য়ানারের নিচে। তাসত্ত্বেও পন্থেই অগাধ আস্থা টিম ম্য়ানেজমেন্টের। ভবিষ্য়তের কথা ভেবে তাঁর পাশেই থাকবে দল। গতকাল বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে ফের একবার সেই বার্তাই দিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেছেন ঋষভের পাশে না-থাকাটা তার প্রতি অসম্মানজনক হবে। শুধু বিরাটই নন রোহিতও অতীতে ব্য়াক করছেন পন্থকে। বলেছেন পন্থ একজন ম্য়াচ-উইনার।
গাঙ্গুলি কিন্তু কোহলি-রোহিতের দলে হাঁটলেন না। তিনি বলছেন, ‘পন্থ এসবের সঙ্গে অভ্য়স্ত হয়ে উঠুক। ওর জন্য়ই ভাল। ও নিজে কানে শুনুক। আর সাফল্য়ের রাস্তা খুঁজে নিক। ওর ওপর চাপ থাকবেই। ওই এই চাপের মধ্য়ে দিয়ে গিয়েই নিজের পথ পাবে। আর প্রতিদিন একটা করে ধোনি পাওয়া সম্ভব নয়। ধোনি যা অর্জন করেছে সেই জায়গায় পন্থের যেতে ১৫ বছর লাগবে।’
অন্য়দিকে গাঙ্গুলি ধোনির ভবিষ্য়তের প্রসঙ্গে বলছেন, ‘ধোনি ভারতীয় ক্রিকেটের জন্য় যা করেছে তার জন্য় ওকে ধন্য়বাদ জানানোর মতো ভাষা নেই বিসিসিআই-এর। আমার ওর ব্য়াপারে বিরাট এবং নির্বাচকদের সঙ্গে কথা বলছি। ভবিষ্য়তে আমরা সময় আসলে ধোনির ভবিষ্য়ত নিয়ে কথা বলব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন