Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৯২ টাকায় স্বাধীনতা বিক্রির লাইসেন্স দেশবাসী কোন গভর্নমেন্টকে দেই না - প্রধান

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোট নেতা জাগপা সভাপতি শফিউল আলম প্রধান দিল্লী ও তার এ দেশীয় দালাল পঞ্চম বাহিনীকে হুঁশিয়ার করে বলেছেন মনে রাখা ভাল, বাংলাদেশের মানুষ কাউকে খেরাজ-খাজনা দিয়ে রাজনীতি করে না।
স্বাধীনতা বুকে চিরে ট্রানজিট-করিডোর চলবে না। আমরা আসাম ত্রিপুরা মেঘালয়সহ স্বাধীনতাকামী সাত রাজ্যের বিরুদ্ধে রাজাকারের ভূমিকা নামতে পারি না। টন প্রতি ১৯২ টাকায় আমার স্বাধীনতা বিক্রির লাইসেন্স দেশবাসী কোন গভর্নমেন্টকে দেই না। গতকাল বৃহস্পতিবার রাজধানীর আসাদগেট জিইউপি মিলনায়তনে ১৭৫৭’র ২৩ জুন ঐতিহাসিক পলাশী দিবস স্মরণে আর কোন পলাশীর নয় শীর্ষক জাগপা আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ভারদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্য করে তিনি বলেন, বাংলাদেশের বন্ধুত্ব  মূল্যমান। দুশমিন কেনার চেষ্টা করবেন না। এই ভাটির বাংলার হাজার বছরের ইতিহাস সম্প্রতির ইতিহাস। মুসলিম হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান, পাহাড়ি বিহারীরেেদর নিরাপত্তা দেবার যোগ্যতা আমরা রাখি। বরং আপনার মসজিদের নিরাপত্তা দিতে পারেন নাই। তিনি আরো বলেন, দেশবাসীর হুঁশিয়ার থাকবেন। বাংলাদেশের দেশ প্রেমিকরা জেগে উঠ ঐক্যবদ্ধ গড়ে তোলতে হবে। আমরা আরেকটি পলাশীর ট্রাজেডি মেনে নিতে পারি না। এসময় উপস্থিত ছিলেন, জাগাপর সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সৈয়দ শফিকুল ইসলাম, আওলাদ হোসেন শিল্পী, ফায়জুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৯২ টাকায় স্বাধীনতা বিক্রির লাইসেন্স দেশবাসী কোন গভর্নমেন্টকে দেই না - প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ