Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রাজধানীতে ৩৫৪ কোটি টাকা টেলিফোন বিল বকেয়া -তারানা হালিম

প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, রাজধানীতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কাছে ৩৫৪ কোটি টাকা টেলিফোন বিল বকেয়া রয়েছে। গতকাল (বৃহস্পতিবার) জাতীয় সংসদে সংরক্ষিত আসনের সেলিনা বেগমের টেবিলে উত্থাপিত প্রশ্নের জবাবেব তিনি এতথ্য জানান।
প্রতিমন্ত্রী জানান, ঢাকা শহরের গ্রাহকদের কাছে ১৯৭২ সাল হতে ২০১৬ সালের মার্চ পর্যন্ত মোট ৩৫৪ কোটি ৫২ লাখ ৯৪ হাজার ২৬৯ টাকা বিল বকেয়া আছে। এর মধ্যে সরকারি প্রতিষ্ঠানের কাছে ৭৩ কোটি ১ লাখ ৪৩ হাজার টাকা। বেসরকারি খাতে ১৭০ কোটি ৩৪ লাখ ৪৯ হাজার ৭৯০ টাকা। বাকি অর্থ আধা-সরকারি ও রেলওয়ে এবং অন্যদের কাছে বকেয়া রয়েছে। আ খ ম জাহাঙ্গীর হোসাইনের অপর প্রশ্নের জবাবে তিনি জানান, দেশে বর্তমানে গ্রামীণ ডাকঘরের সংখ্যা ৮ হাজার ৪৬০টি। ২০১৭ সালের জুন নাগাদ ১০০০টি তথ্য প্রযুক্তি নির্ভর গ্রামীণ ডাকঘর চালু করা হবে। একই সময়ের মধ্যে সকল ডাকঘরে পোস্ট-ই সেন্টার-এ রূপান্তর করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।








 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।