Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

‘গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে পাশে থাকবে জাগপা’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম


জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে জাগপা সব সময় পাশে ছিল এবং থাকবে। তিনি বলেন, বাংলাদেশ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। যখন আমরা কাউন্সিল করছি, ঠিক সেই মুহূর্তে গণতন্ত্রের মাতা খালেদা জিয়া কারারুদ্ধ। তাকে কারাগারে রেখে আমরা কোনো কথা বলতে চাই না। আমাদের আন্দোলন করতে হবে। গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাগপার ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
তাসমিয়া প্রধান বলেন, দেশের সাধারণ মানুষের পরিস্থিতি আপনারা সবাই জানেন। আজকে শুধু পেঁয়াজ নয়, প্রতিটি পণ্যের মূল্য বাড়ছে। গ্যাস-বিদ্যুৎ-যানবাহনের ভাড়াসহ নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ কীভাবে বেঁচে আছে, কীভাবে জীবন যাপন করছে, সেই কথা কি আমরা চিন্তা করি? তিনি বলেন, আমি কোর্ট থেকে গাড়িতে করে যখন বাসায় ফিরি, তখন রাস্তায় ছোট ছোট বাচ্চারা জিনিসপত্র বিক্রি করতে আসে। আমি মনে করি, যেই দেশে শিশু শ্রম হয়, সেই দেশ আর যাই হোক উন্নয়নের কোনো দেশ নয়।
প্রধান অতিথির বক্তব্যে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বলেন, জাগপা কোনো নবীন দল নয়। জাগপার বয়স ৪০ বছর। এখানে ৪০টি জেলার নেতারা এসেছেন। এতেই প্রমাণ হয় আপনারা সারাদেশে ছড়িয়ে আছেন।
জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য মাওলানা আব্দুল হালিম বলেন, সীমান্তে বাংলাদেশের মানুষ নিহত হলে সঙ্গে সঙ্গে শফিউল আলম প্রধান (জাগপার প্রতিষ্ঠাতা) বিবৃতি দিতেন। ফেলানী নিহত হওয়ার পর তিনি কঠিন বিবৃতি দিয়েছিলেন। এখন ফেলানীরা অনেক নিহত হয়। কিন্তু কেউ বিবৃতি দেয় না।
জাগপা’র সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে আরও বক্তব্য রাখেন, বিএনপির প্রান্তিক জনগোষ্ঠী বিষয়ক সহ-সম্পাদক অর্পণা রায় দাস, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার সরোয়ার হোসেন, এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, জাগপার সহ-সভাপতি ইঞ্জিনিয়ার রাশেদ প্রধান, জাগপা’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, সহ-সভাপতি আবু মোজাফফর মোহাম্মদ আনাছ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসমত উলাহ, জাগপা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রুবেল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জাগপার সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাস। কাউন্সিলে ব্যারিস্টার তাসমিয়া প্রধানকে পুনরায় দলের সভাপতি নির্বাচিত করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাগপা’
আরও পড়ুন