Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানববন্ধনে মাহমুদুর রহমান মান্না

মধ্যপ্রাচ্যে মা-বোন ধর্ষণ মন্ত্রীদের নজর কাড়ে না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বর্তমান সরকারকে মহাস্বৈরাচার অবিহিত করে নাগরিক ঐক্যের আহবায়ক বলেছেন, ডিসেম্বর বিজয়ের মাস। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলে সারা দেশে উৎসব করে বেড়াচ্ছে। আর মধ্যপ্রাচ্যে আমাদের মা-বোনেরা নির্যাতিত হচ্ছেন। সউদী আরবে ধর্ষিত হয়ে আমাদের নারীরা শেষ পর্যন্ত মারা যাচ্ছে। এসব সরকার ও তাদের মন্ত্রীদের নজর কাড়ছে না। তারা এটাকে বড় কোনো ঘটনাই মনে করছে না। মধ্যপ্রাচ্যের নারীদের মৃত্যুতে তারা এখন পর্যন্ত কোনো প্রতিবাদ করেনি। এতে দেশের ইজ্জত চলে যায়। মুক্তিযোদ্ধার আকাক্সক্ষার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হচ্ছে। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক নারী ঐক্যের উদ্যোগে দ্রব্যম‚ল্য বৃদ্ধির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
বিদেশ থেকে কার্গো বিমানে আমদানি করা পেঁয়াজ কোথায় গেল সরকারের কাছে জানতে চেয়ে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না আরো বলেন, আপনারা (সরকার) বলেছেন পেঁয়াজ নাকি প্লেনে করে আসছে, কিন্তু সেই পেঁয়াজ কই? এলে তো দাম কমতো। যেভাবে পেঁয়াজ থেকে শুরু করে সব দ্রব্যের দাম যেভাবে বেড়েছে গত ৫০ বছরেও এমন বাড়েনি। এমনকি বিশ্বের কোনো দেশেও এত দ্রæত দাম বাড়ে না।
মাহমুদুর রহমান মান্না বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। এ সরকারকে মানুষ ভোট দেয়নি। নির্বাচনের আগের রাতে পুলিশ দিয়ে ব্যালটে সীল মেরে জোর করে ক্ষমতায় এসেছে। এজন্য কোনো কাজও ঠিকমতো করতে পারে না। শীতকালীন সব সবজির দামও বেড়েছে। এদিকে সরকার বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারা করছে। গণশুনানিতে বিদ্যুতের দাম বাড়ানোর পক্ষে কেউ ছিলেন না তারপরও নাকি তারা বাড়াবে।
খালেদা জিয়ার জামিন আবেদন শুনানির বিষয়ে মান্না বলেন, আপিল বিভাগ খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট দেওয়ার জন্য সময় বেঁধে দেন। তারপরও তারা রিপোর্ট জমা দিতে ব্যর্থ হলো। তখন আদালত বলতে পারতো আগামী ২৪ ঘণ্টার মধ্যে যেন রিপোর্ট জমা দেওয়া হয়। কিন্তু আদালত সেটা না করে আগামী ১২ ডিসেম্বর শুনানির জন্য দিন ধার্য করেছেন। ১৩ তারিখ থেকে আদালত বন্ধ হয়ে যাবে। সময় আসছে, দিন আসছে, মানুষ মাঠে নামবে। জোর করে হলেও সব অধিকার আদায় করে নেবে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ