Inqilab Logo

ঢাকা, সোমবার , ২৭ জানুয়ারী ২০২০, ১৩ মাঘ ১৪২৬, ০১ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

‘খোদাভীতি ছাড়া মুক্তি পাওয়া যাবে না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় গতকাল নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয় সুনিèয়া কামিল মাদ্রাসার জুলুস ময়দানে নামাজে জুমায় ছিলো মুসল্লির ঢল। জুমায় খুৎবা পেশ করেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ। পরে তার ইমামতিতে নামাজ অনুষ্টিত হয়। খুৎবায় তিনি বলেন, ইবাদতের পাশাপাশি মানুষের হক আদায় করতে হবে। খোদাভীতি অর্জন ছাড়া মুক্তি পাওয়া যাবে না। রাসুলকে (সা.) প্রেরণ করা হয়েছে হিদায়ত ও সত্য দ্বীন সহকারে।

নামাজ শেষে আল্ল­­ামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহর হাতে হাজার হাজার মুসল্লি সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকায় দিক্ষিত হন। তিনি নব-দিক্ষিত মুরিদদের যথাযথভাবে নির্ধারিত ’ছবক’ মহব্বতের সাথে আদায় করার পাশাপাশি মাঝহাব ও মিল্ল­­াত, ঈমান-আক্বিদার ভিত্তিকে মজবুত করার নির্দেশ দেন। পরে তিনি বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের শান্তি, সমৃদ্ধি ও উনèতি কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

আল্লামা সৈয়্যদ মুহাম্মদ হামিদ শাহ, আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল জেনারেল সেক্রেটারী মোহাম্মদ সামশুদ্দিন, মোহাম্মদ সিরাজুল হক, এস এম গিয়াস উদ্দিন শাকের, সিরাজুল হক, প্রফেসর কাজী শামসুর রহমান, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, প্রফেসর মুহাম্মদ দিদারুল ইসলাম, অধ্যক্ষ মুহাম্মদ অছিয়র রহমান, উপাধ্যক্ষ ড. আ ত ম লিয়াকত আলীসহ টাস্টের কর্মকর্তারা নামাজে শরিক হন।

 

 



 

Show all comments
  • Nannu chowhan ৭ ডিসেম্বর, ২০১৯, ৬:৪২ এএম says : 0
    Maashallah, maolana shaheb jaha ihai bastob shotto,eai khoda viti sara manusher noitikota firaia ana jabena,ihar jonno pryojon rashtrio vabe o shamajik vabe Allah viti o islam chorcha kore manusher vitor noitkota firaia ana...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন