Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

৩০ হাজার ইউরোতে বিক্রি হল পেলের জার্সি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৯, ১১:৩৫ পিএম

ফুটবল বিশ্বে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে পেলে অন্যতম। ব্রাজিল দলের হয়ে জিতেছেন তিনটি বিশ্বকাপ। ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়ে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। এবার আলোচনায় কিংবদন্তি এ ফুটবলারের একটি জার্সি। সম্প্রতি ৩০ হাজার ইউরোতে বিক্রি হয়েছে পেলের একটি জার্সি।
পেলে ব্রাজিলের হয়ে তার ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলেছেন ১৯৭১ সালে। সে বছরের জুলাইয়ে তৎকালীন যুগোস্লাভিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলেই বুটজোড়া তুলে রেখেছেন এ ফুটবলার। রিও ডি জেনেরিও’র মারাকানা স্টেডিয়ামে শেষবার খেলেছিলেন তিনি।
নতুন করে আবারও আলোচনার জন্ম দিয়েছে পেলের সেই শেষ ম্যাচ। সে ম্যাচে এ ফুটবলার যে জার্সি পরে খেলেছিলেন তা সম্প্রতি বিক্রি হয়েছে আকাশচুম্বী দামে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বোলাফি অকশন হাউজে হওয়া নিলামে পেলের এ জার্সিটি বিক্রি হয়েছে হয়েছে ৩০ হাজার ইউরোতে। এর আগে, ইতালির তুরিনে আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাদোনার একটি জার্সি বিক্রি হয়েছিল ৭ হাজার ইউরোতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ