Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেপালকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

এসএ গেমস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৩:২৪ পিএম

সাউথ এশিয়ান (এসএ) গেমসে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক নেপালের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। নেপালের বিপক্ষে ৪৪ রানের জয় পেয়েছে শান্ত-আফিফরা। এই জয়ে এসএ গেমসের ফাইনাল পা রাখল লাল সবুজবাহিনী।
আজ শনিবার নেপালের কির্তীপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে শান্ত-আফিফের ব্যাটিং তান্ডবে ১৫৫ রান করে বাংলাদেশ। জবাবে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১১১ রানে তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।
নেপালের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন অধিনায়ক জ্ঞানেন্দ্র মল্ল। এছাড়া ১৬ রান করেছেন দিপেন্দ্র সিং অইরি। আর বল হাতে টাইগারদের হয়ে দুটি করে উইকেট শিকার করেছেন সৌম্য সরকার, সুমন খান, মেহেদী হাসান ও তানভীর ইসলাম।
এর আগে, ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান তুলেছে বাংলাদেশ। যদিও শুরুতে নেপালের বোলিং তোপে দলীয় ৫৯ রানে টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে টাইগাররা। এরপর ব্যাটিংয়ে এসে প্রতিরোধ গড়ে তুলেন অধিনায়ক শান্ত এবং আফিফ।
চাপ সামলে দ্রুতগতিতে রান তুলতে থাকেন দুজনই। শান্ত ৪৮ বলে তুলে নেন নিজের অর্ধশতক। আর ঝড় তুলে মাত্র ২৫ বলে অর্ধশতক তুলে নেন আফিফ। তবে আফিফ ব্যক্তিগত ৫২ রানে ফিরে গেলেও ৬০ বলে ৭৫ রানে অপরাজিত ছিলেন শান্ত।
উল্লেখ্য, এর আগে মালদ্বীপের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১০৯ রানের বিশাল জয় পেয়েছিল বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে বড় জয় পায় সৌম্য-শান্তরা। আজ নেপালকে ৪৪ রানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই ফাইনালের টিকিট নিশ্চিত করে বাংলাদেশ।
সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ : ২০ ওভারে ১৫৫/৬ (নাঈম শেখ ৬, সৌম্য ৬, শান্ত ৭৫*, সাইফ ০, ইয়াসির ১৪, আফিফ ৫২, অঙ্কন ০, মেহেদি ০*; কারান ৪-০-৩০-০, খাড়কা ৪-০-১৫-৩, সারাফ ৩-০-৩২-০, বোহারা ৩-০-৩০-১, ভারি ২-০-১৫-০, আইরি ৪-০-৩১-২)
নেপাল : ২০ ওভারে ১১১/৯ (খাড়কা ৯, মাল্লা ৪৩, সারাফ ০, আরিফ ০, আইরি ১৬, পাউদেল ৮, ভান্ডারি ৩, কারান ১, ভারি ২, বোহারা ১৩*, রাজবংশী ৫*; হাসান ৪-০-১৯-০, সুমন ৪-১-২১-২, তানভীর ৪-০-২০-২, সৌম্য ৪-০-২০-২, মেহেদি ৪-০-৩০-২)
ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ৪৪ রানে জয়ী
ম্যাচসেরা : নাজমুল হোসেন শান্ত



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ