Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউ ইয়র্কের প্রথম কৃষ্ণাঙ্গ পুলিশ প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৩:৩৫ পিএম

নিউ ইয়র্ক সিটি পুলিশ বিভাগের ‘চিফ অব ডিটেক্টিভস’ পদে নিযুক্ত হলেন এক কৃষ্ণাঙ্গ অফিসার। ২০০ বছরের ওই বাহিনীর ইতিহাসে যা এই প্রথম! এমনটাই জানিয়েছেন বিভাগের এক মুখপাত্র। ওই কৃষ্ণাঙ্গ অফিসারের নাম রডনি হ্যারিসন। খবর সিএনএন।

প্রতিবেদনে বরা হয়, বুধবার থেকে ‘চিফ অব ডিটেক্টিভস’ পদে কাজে যোগ দিয়েছেন রডনি। এর আগে ‘চিফ অব প্যাট্রল’-এর দায়িত্বে ছিলেন তিনি। ওই পদে এলাকায় শান্তি ও নিরাপত্তা বজায় রাখার পাশাপাশি মূলত পুলিশ কর্মীদের উপর নজরদারি চালানোই ছিল তার কাজ। সেখানে ‘চিফ অব ডিটেক্টিভস’ হিসেবে হ্যারিসনের কাজের ধরন বেশ অনেকটাই পরিবর্তন হবে। ডারমট শি-এর জায়গায় এই পদে আনা হল হ্যারিসনকে। পুলিশ কমিশনার পদ থেকে জেম্স ও’নিল-এর পদত্যাগের পরে ওই পদে নিযুক্ত করা হয়েছে ডারমটকে।

১৯৯১ সালে বাহিনীর চাকরিতে যোগ দেন হ্যারিসন। ১৯৯৫ সালে প্রথম ডিটেক্টিভ হন তিনি। হ্যারিসনের প্রতিক্রিয়া, ‘এই জায়গায় পৌঁছনোর জন্য কঠিন পরিশ্রম করেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ