Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ঢাকায় শুরু হলো ইন্টারন্যাশনাল সার্জনস কনফারেন্স, গোল্ড মেডেল পেলেন ডা. শাহ আলম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৫:৫৪ পিএম

রাজধানী ঢাকায় শুরু হলো ইন্টারন্যাশনাল সার্জনস কনফারেন্স। এতে গোল্ড মেডেল পান স্পাইন সার্জন ডা. শাহ আলম।

শনিবার (৭ ডিসেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে দিনব্যাপী এ কনফারেন্সের আয়োজন করেছে বাংলাদেশ সোসাইটি অফ সার্জন। এই সম্মেলনের রেওয়াজ অনুযায়ী শুরুতেই প্রদান করা হয় আসিফ মেমোরিয়াল গোল্ড মেডেল। এবার আছির মেমোরিয়াল গোল্ড মেডেল অ্যাওয়ার্ড পেয়েছেন দেশের খ্যাতিমান স্পাইন সার্জন ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক্স প্রফেসর ডা. মো. শাহ আলম। একই সঙ্গে কনফারেন্সের স্মারক বক্তব্য দেওয়ার জন্য তাকে মনোনীত করা হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চেয়ারম্যান বৈজ্ঞানিক কমিটি প্রফেসর এম এ মজিদ, সভাপতি এসওএসবি প্রফেসর জুলফিকার রহমান খান, এসওএসবি সাধারণ সম্পাদক প্রফেসর খুরশিদ এবং প্রফেসর ফিরোজ কাদের।

আশির মেমোরিয়াল অ্যাওয়ার্ডটি দেশের প্রথম শৈল চিকিৎসক প্রফেসর ডা. মো. আসিরউদ্দিনের নাম অনুসারে গড়ে তোলা ট্রাস্টের উদ্যোগে প্রবর্তন করা হয়। এই স্বর্ণপদক দেশের শৈল চিকিৎসাবিদদের সর্বোচ্চ সম্মাননা হিসেবে বিবেচিত হয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ