Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিল্পে আন্তর্জাতিক মান ও অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহারের প্রতিশ্রুতি

সিরামিক এক্সপোর সমাপ্তি

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৬:১৫ পিএম

বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশনের আয়োজনে অনুষ্ঠিত তিন দিন ব্যাপী ‘বাংলাদেশ সিরামিক এক্সপো ২০১৯’ শনিবার (৭ ডিসেম্বর) শেষ হয়েছে। গত ৫ ডিসেম্বর রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে উদ্বোধন করা হয় এ এক্সপোর। এক্সপোতে সর্বমোট ১৮টি দেশের ১২২টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। নিজেদের উদ্ভাবনী সব পণ্য নিয়ে এ এক্সপোতে অংশগ্রহণ করে দেশের অন্যতম শীর্ষস্থানীয় টাইলস উৎপাদনকারী প্রতিষ্ঠান এক্স সিরামিকস গ্রুপ।

এ এক্সপো’তে অংশগ্রহণ সম্পর্কে এক্স সিরামিকস গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মাহিন বিন মাজহার বলেন, এক্সপোতে দর্শনার্থীরা বিশ্বের সবচেয়ে টেকসই টাইলস ‘স্টোন শিল্ড’ এর স্থায়িত্ব নিয়ে সরাসরি অভিজ্ঞতা নিয়েছেন। ‘স্টোন শিল্ড’ বাংলাদেশের প্রথম পেটেন্টেড টাইলস পণ্য। এছাড়াও, আমাদের প্রতিষ্ঠানে রয়েছে বিশ্বমানের ও উদ্ভাবনী এবং গবেষণা ভিত্তিক অন্যান্য সব পণ্য। যা আমাদের স্টলে প্রদর্শিত হয়। আমরা প্রত্যাশা অনুযায়ী, এক্সপো’তে উদ্ভাবনী সব পণ্যের প্রদর্শনীর মাধ্যমে দেশের বাইরে বাজারেরও দৃষ্টি আকর্ষণ করতে পেরেছি। যারা এ এক্সপো’তে এসেছেন তাদের জন্য এটা একটা নতুন অভিজ্ঞতা ছিলো।

এ এক্সপোতে দেশের সিরামিক শিল্পের অগ্রগতি, উন্নয়ন, ক্রমবর্ধমান প্রবৃদ্ধি এবং এ শিল্পকে কেন্দ্র করে গড়ে উঠা দক্ষ জনশক্তির উদ্ভাবন তুলে ধরা হয়। বিশ্বের বিভিন্ন দেশ থেকে এ শিল্পের সাথে সংশ্লিষ্ট সহস্রাধিক প্রতিনিধি এ এক্সপোতে অংশগ্রহণ করেন। ধারণা করা হচ্ছে, সিরামিক পণ্যের প্রতি তাদের আগ্রহ এবং আকৃষ্টতাকে আরও সুদৃঢ় করতে এবং বিনিয়োগবান্ধব বাংলাদেশে নতুন বিনিয়োগের সুযোগকে উৎসাহিত করবে এ এক্সপো আয়োজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিশ্রুতি

৬ জানুয়ারি, ২০১৯
১০ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ