Inqilab Logo

ঢাকা, রোববার , ১৯ জানুয়ারী ২০২০, ০৫ মাঘ ১৪২৬, ২২ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

রাউজানে তৈয়ব শাহ (রহ.) ওরশ অনুষ্ঠিত

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

রাউজানে আওলাদে রাসুল হযরত সৈয়দ মুহাম্মদ তৈয়ব শাহ (রহ.) ওরশ শরীফ অনুষ্টিত হয়েছে। গত শুক্রবার রাতে এ উপলক্ষে ওয়াজ মাহফিলের আয়োজন করেন গাউছিয়া কমিটি বাংলাদেশ পশ্চিম ডাবুয়া ২নং ইউনিট শাখা।
আরবি প্রভাষক আল্লামা জামাল উদ্দিন হোসাইনীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা গাউছিয়া কমিটির সভাপতি অধ্যক্ষ আল্লামা ইলিয়াছ নুরী। হাফেজ মাওলানা পেয়ার মোহাম্মদের সঞ্চালনায় ও ইউনিট সভাপতি আজিজুল হক চৌধুরী, সেক্রেটারী ফোরখান চৌধুরীর তত্ত¡াবধানে বিশেষ অতিথি ছিলেন জেলা গাউছিয়া কমিটি নেতা আল্লামা ইয়াছিন হোসাইন হায়দরী। প্রধান বক্তা ছিলেন ফটিকছড়ি শান্তিরহাট আহমদিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা সরোয়ারুল আলম কাদেরী। এছাড়াও বয়ান করেন মাওলানা বোরহান উদ্দিন। ছিলেন মাওলানা আবুল বশর ভান্ডারী, মাওলানা নুরুল ইসলাম রেজভী, মাওলানা সৈয়দ তৈয়বুর রহমান, সাংবাদিক মাওলানা এম বেলাল উদ্দিন, হাফেজ মাওলানা নুরুল আবছার, মাওলানা মনসুর আলম আনসারী, সৈয়দ আলী আকবর, মুহাম্মদ নুরুল হায়দার, মোরশেদ হোসেন চৌধুরী, মেম্বার মো. জাহাঙ্গীর আলম, মেম্বার মুহাম্মদ জসিম, মুহাম্মদ রাসেদ প্রমুখ। বক্তারা হযরত তৈয়ব শাহ (রহ.) অবদানের কথা স্মরণ করে বলেন তিনি ১৯৭৪ সালে বাংলার জমিনে জসনে জুলুছ প্রবর্তন করে যে অবদান রেখেছেন তা কিয়ামত পর্যন্ত পথ হারা মুসলিম সমাজের জন্য এক বড় নেয়ামত হিসেবে কাজ করবে। পরে মিলাদ মোনাজাত ও তাবারক বিতরন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন