Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

মাওলানা শামছুল হক সাহেবে দ্বিতীয় জানাজায় মুসল্লিদের ঢল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৮:৩৬ পিএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর সাবেক সিনিয়রসহ-সভাপতি, উত্তরবাড্ডা ইসলামিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ, গুলশান সেন্ট্রাল মসজিদের সম্মানিত সাবেক ইমাম ও খতিব, শামছাবাদ দরবার শরীফের পীর ছাহেবমুর্শিদে সাদিক আলহাজ্ব হযরত মাওলানা শামছুলহক সাহেব এর ২য় জানাযা আজ শামছাবাদ দরবার শরীফ গাজীপুরে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে দরবারেরমজিলানী জামে মসজিদের পার্শ্বে তাকে দাফন করা হয়।

বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে পীর সাহেবের ভক্ত মুরিদান, শুভাকাঙ্ক্ষী, পীর মাশায়েখ, জাতীয় নেতৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ সহ হাজার হাজার মুসল্লী সমবেত হন। জানাযাপূর্ব আলোচনা বহুওলামায়েকিরাম দরবারের পীর সাহেবগণ আয়িম্মায়ে মাছাজিদ ও বিভিন্ন নেতৃবৃন্দ হুজুরের আলোকময় জীবনের বিভিন্নদিক তুলে ধরে বক্তব্য রাখেন। পীর সাহেবের সুযোগ্য সন্তানগণের মধ্যে মাওলানা আরিফুর রহমান, মাওলানা মাকছুদুররহমান, মাওলানা সফাহিমুর রহমান, মাওলা নাছালি মুররহমান আজহারী,

মাওলানা জামিলুর রহমান আলোচনায় বলেন, আমাদের ওয়ালেদ মুহতারাম মহান আল্লাহ তায়ালার এক নিষ্ঠমুত্তাকীবান্দা ছিলেন। ব্যক্তি জীবনেবহু দীনিমাদারেস ও মাছাজেদ প্রতিষ্ঠাকরেন। তিনিবিনয়ী, সদালাপী, পরোপকারী, অতিথীপরায়ন, অনাথ-দুস্থদের সাহায্যকারী এক কথায়হযরতরাসূলে আকরাম (সঃ) এরসুন্নতেরপূর্ণ অনুসারীছিলেন।
তরিকতেরছুলুকঅনুযায়ীজানাযাপূর্ব আলেচনা শেষে পীর সাহেবহুজুরেরবড়সাহেবজাদামহাখালী হোসাই নিয়াকামিল মাদ্রাসার সম্মানিতমুহাদ্দিস ও পূর্ব রাজাবাজার জামে মসজিদের খতিবআলহাজ্ব হজরত মাওলানা মুফতিমাহবুবুর রহমান কে হুজুরেরঅছিয়তক্রমে দরবারের সাজ্জাদানশীন

ঘোষনা করে সকলে তার হাতে বায়াতে তাজদীদী গ্রহণকরেন। এর পরেই জানা যায় ইমামতি করেন তার ছোটসাহেবজাদা, দরবারের পরিচালক মাওলানা জামিলুর রহমান। বহু ভক্ত বৃন্দেরউপস্থিতিতে শেষ দোয়ারমাধ্যমে উনার দাফন সম্পন্ন হয়। জানাযায়যারা অংশ গ্রহণকরেন, জমিয়তুল মোদার্রেছিনের মহাসচিব আলহাজ্ব মাওলানা সাব্বির আহমেদ মোমতাজী, জমিয়তুল মোদার্রেছিনেরগাজীপুর জেলা সেক্রেটারী আলহাজ্ব অধ্যক্ষমাওঃ মোঃজহিরুলইসলাম, বদরপুর দরবার শরীফের গদ্দিনশীন পীর সাহেব, ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদের সম্মানিতখতিব, কাপাসিয়া উপজেলা চেয়ারম্যান, ভাওয়ালগড়ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ