Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

এক দশক পর পাকিস্তান টেস্ট দলে ফাওয়াদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৮:৩৮ পিএম

এক দশকেরও বেশি সময় পর পাকিস্তানের টেস্ট দলে ডাক পেলেন ফাওয়াদ আলম। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে এই বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যানকে।
৩৪ বছর বয়সী ফাওয়াদের টেস্ট ক্যারিয়ার শুরু হয়েছিল ২০০৯ সালের নভেম্বরে। কলম্বোয় অনুষ্ঠিত ওই টেস্টের দ্বিতীয় ইনিংসেই সেঞ্চুরি হাঁকিয়ে নজর কেড়েছিলেন তিনি। এরপর মাত্র দুই টেস্ট পরেই তার লাল বলের ক্যারিয়ার থমকে যায়। তবে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্মার ফাওয়াদ এ পর্যন্ত জাতীয় দলের জার্সিতে ৩৮টি ওয়ানডে ও ২৪টি টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৫ সালের এপ্রিলে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ম্যাচটি ছিল তার সর্বশেষ আন্তর্জাতিক উপস্থিতি।
জাতীয় দলের বাইরে থাকলেও ঘরোয়া ক্রিকেটে কিন্তু ঠিকই দারুণ ফর্মে ছিলেন ফাওয়াদ। এরইমধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে তার রান সংখ্যা ১২ হাজার ছাড়িয়েছে। এবার নির্বাচিত হওয়ার আগে ঘরোয়া ক্রিকেটে তার পারফরম্যান্স এতটাই ভালো ছিল যে তার বয়সের দিকে না তাকিয়ে দলে ফেরাতে বাধ্য হয়েছে পাকিস্তান দলের নির্বাচক কমিটি। কায়েদ-ই-আজম ট্রফিতে সিন্ধুর হয়ে তার সর্বশেষ ছয় ইনিংস- ৯২, ১, ২৯*, ১০৭, ০, ৬৫, ২১১ এবং ১১৬।
আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে রাওয়ালপিন্ডিতে চলতি বছরের ১১ ডিসেম্বর। এরপর ১৯ ডিসেম্বর করাচিতে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। এই সিরিজ দিয়েই ২০০৯ সালের পর এই প্রথম পাকিস্তানে ফিরছে টেস্ট ক্রিকেট।
পাকিস্তান টেস্ট স্কোয়াড : আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, ফাওয়াদ আলম, হারিস সোহেল, ইমাম-উল-হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ ও উসমান শিনওয়ারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন