Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চট্টগ্রামে থানায় পেঁয়াজ, কিনতে দীর্ঘ লাইন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৮:৪১ পিএম

পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) উদ্যোগে চট্টগ্রাম নগরীর পাঁচটি থানা কম্পাউন্ডে শনিবার থেকে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। প্রথম দিন পেঁয়াজের জন্য ট্রাক ঘিরে দীর্ঘ লাইন দেখা যায়। নানা শ্রেণি পেশার মানুষ ৪৫ টাকা দরে পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়ান।
প্রতিজন এক কেজি করে পেঁয়াজ কেনার সুযোগ পেয়েছেন। দুপুরে কোতোয়ালী থানার সামনে গিয়ে দেখা যায়, পেঁয়াজের ট্রাক ঘিরে নারী-পুরুষের দীর্ঘ লাইন। কোতোয়ালী থানার সামনে থেকে ক্রেতার লাইন মুসলিম হাই স্কুলের গেইট পর্যন্ত ছাড়িয়ে গেছে। হত দরিদ্রদের পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের লোকজনও পেঁয়াজের জন্য লাইনে দাঁড়ান। ততক্ষণে পেঁয়াজ বিক্রি প্রায় শেষ হলেও দীর্ঘ লাইন দেখা যায়।
নগরীর কোতোয়ালী, খুলশী, পাহাড়তলী, চান্দগাঁও ও ইপিজেড থানায় পেঁয়াজ বিক্রি হয়। প্রতিটি থানা প্রাঙ্গণে এক টন করে পেঁয়াজ বিক্রি করা হয়েছে। পুলিশের এ কার্যক্রম চলবে এক সপ্তাহ। দিনে পাঁচ টন করে সাত দিনে ৩৫ টন পেঁয়াজ বিক্রি করা হবে। পুলিশ কর্মকর্তারা জানান, পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের কষ্ট লাঘবে এ উদ্যোগ নেয়া হয়েছে।



 

Show all comments
  • MUHAMMAD EASIN BILLAH ৭ ডিসেম্বর, ২০১৯, ১০:২৬ পিএম says : 0
    DSF
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে থানায় পেঁয়াজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ