Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২৪ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

বার্সাকে টপকে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৮:৪৩ পিএম

সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার সন্ধ্যায় রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয় এস্পানিওলের। স্প্যানিশ লা লিগার ম্যাচে এস্পানিওলকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এল লস ব্ল্যাঙ্কোসরা। ঘরের মাঠে রাজকীয় সাদা জার্সি বাদ দিয়ে আজ জিদানের শিষ্যরা মাঠে নামে সবুজ জার্সি পরে। জলবায়ু সম্মেলনের সমর্থনে সবুজে জার্সি পরে খেলতে নামে রিয়াল মাদ্রিদ। তবে রঙটা যাই হোক না কেন ঘরের মাঠে টানা ম্যাচ জিতেই চলেছে গ্যালাক্টিকোরা।
প্রথমার্ধের শেষের দিকে ম্যাচের ৩৭ মিনিটে করিম বেনজেমার অ্যাসিস্ট থেকে রিয়ালকে এগিয়ে নেন ফরাসি ডিফেন্ডার রাফায়েল ভারান। তারপর ম্যাচের ৭৯ মিনিটে ফেডেরিকো ভালভার্দের অ্যাসিস্ট থেকে রিয়াল মাদ্রিদের লিড দ্বিগুণ করেন বেনজেমা। আর সেই সঙ্গে লা লিগার সর্বোচ্চ গোলদাতার তালিকায় নিজের অবস্থান আরও দৃঢ় করেন বেনজেমা। এটি চলতি মৌসুমে বেনজেমার ১১তম গোল। ৯ গোল করে তার পেছনে আছেন লিওনেল মেসি। কেবল গোলদাতার তালিকাতেই নয়; লা লিগায় চলতি মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্টদাতাদের তালিকাতেও সবার ওপরে আছেন করিম বেনজেমা।
লা লিগায় ১৫ ম্যাচে ১০ জয়, ৪ ড্র এবং এক হারে ৩৪ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। আর এক ম্যাচ কম ১৪ ম্যাচে ১০ জয় এক ড্র এবং ৩ হারে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সেলোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন