Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ফের হতাশ করলেন বাকি

স্পোর্টস রিপোর্টার, নেপাল থেকে | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৯, ৮:৪৯ পিএম

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমস শ্যুটিং ডিসিপ্লিনে ফের হতাশ করলেন টানা দুই কমনওয়েলথ গেমসে রুপি জয়ী শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। তার হতাশাজনক পারফরমেন্সে শনিবার কাঠমান্ডুর সাতদোবাতো স্পোর্টস কমপ্লেক্সের শ্যুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড ডাবলস ইভেন্টে রৌপ্য নিয়েই সস্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে। বাকির ভুলেই এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ভারতের প্রতিযোগিদের কাছে স্বর্ণ হারাতে হয়েছে বাংলাদেশকে। সৈয়দ আতকিয়া হাসান দিশার সঙ্গে জুটি বেধে কাল রেঞ্জে নেমেছিলেন বাকি। প্রথমদিকে বাংলাদেশের এ দুই শ্যুটার দারুণ শ্যুটও করছিলেন। ৬-৪ স্কোরে এগিয়ে ছিলেন তারা। কিন্তু শেষ দিকে বাকি কিছু বাজে শ্যুট নিলে স্বর্ণ হাতছাড়া হয় বাংলাদেশের।

এসএ গেমসের এবারের আসরে পুরোপুরিই ব্যর্থ দেশসেরা শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। তারপরও কাল নিজেকে নিয়ে সাফাই গাইলেন তিনি,‘আমি আসলে নিজের প্রতি মনযোগি ছিলাম। কিভাবে পারফেক্ট শ্যুট করা যায়, নিজেকে নিয়ন্ত্রণে রাখা যায় সেই চেষ্টাই করেছিলাম। বাইরে কী হচ্ছিল না হচ্ছিল এসব দিকে খেয়াল ছিল না আমার। আমি নিজের মতো করেই খেলার চেষ্টা করেছি। কিন্তু শেষদিকে ভালো শট নিতে পারিনি।’ দিশা বলেন, ‘স্বর্ণ জিততে না পারায় কষ্ট পাইনি। আমরা তো ফাইট দেয়ার সর্বোচ্চ চেষ্টা করেছি। খুব কাছেই ছিলাম। আসলে জিততে পারিনি বলে হতাশ নই। যা হয়েছে তাতেই আলহামদুলিল্লাহ।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএ গেমস

১ জানুয়ারি, ২০২০
১০ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন