Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশি ছাড়াই পিএসএল!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:২২ এএম

পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসর পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এবারের এই প্রতিযোগিতায় থাকছেন না কোন বাংলাদেশী ক্রিকেটার। তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মুস্তাফিজুর রহমানসহ ২৩ ক্রিকেটারের নাম ড্রাফটে থাকলেও তাদের প্রতি আগ্রহ দেখায়নি কেউ। গতপরশু অনুষ্ঠিত হয়েছে পিএসএলের পঞ্চম আসরের প্লেয়ার্স ড্রাফট। আলাদা আলাদা তিনটি ক্যাটাগরিতে বাংলাদেশি ক্রিকেটারদের নাম তোলা হয়। কিন্তু দল পাননি কেউই।

পিএসএলের ড্রাফটে ক্যাটাগরি ছিল মোট তিনটি- ডায়মন্ড, গোল্ড ও সিলভার। ডায়মন্ড ক্যাটাগরিতে স্থান পাওয়া চারজন হলেন- তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজ। গোল্ড ক্যাটাগরিতে ছিলেন দশজন- লিটন, আফিফ হোসেন, আবুল হাসান রাজু, আমিনুল ইসলাম বিপ্লব, আল আমিন হোসেন, অলক কাপালি, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন ও তাসকিন আহমেদ। বাকি নয়জনকে রাখা হয়েছিল সিলভার ক্যাটাগরিতে- ফরহাদ রেজা, আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, জুনায়েদ সিদ্দিকি, মুক্তার আলি, মোহাম্মদ নাঈম শেখ, সাব্বির রহমান ও সাইফ হাসান।

২০২০ পিএসএলে অংশ নিতে যাওয়া ছয়টি দলের উল্লেখযোগ্য ক্রিকেটাররা:
মুলতান সুলতানস : শহীদ আফ্রিদি, জুনায়েদ খান, শান মাসুদ, মোহাম্মদ ইরফান ও সোহেল তানভীর (পাকিস্তান), মঈন আলী, রবি বোপারা ও জেমস ভিন্স (ইংল্যান্ড), ইমরান তাহির ও রাইলি রুশো (দক্ষিণ আফ্রিকা), ফাবিয়ান অ্যালেন (ওয়েস্ট ইন্ডিজ)।

লাহোর কালান্দার্স : মোহাম্মদ হাফিজ, শাহিন শাহ আফ্রিদি, ফখর জামান, উসমান খান ও সালমান বাট (পাকিস্তান), ক্রিস লিন (অস্ট্রেলিয়া), সামিত প্যাটেল (ইংল্যান্ড), সেকুগে প্রসন্ন (শ্রীলঙ্কা), লেন্ডল সিমন্স (ওয়েস্ট ইন্ডিজ), ডেভিড ভিসে (দক্ষিণ আফ্রিকা)।
করাচি কিংস : বাবর আজম, মোহাম্মদ আমির, ইমাদ ওয়াসিম, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান ও শারজিল খান (পাকিস্তান), অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট ও ক্রিস জর্ডান (ইংল্যান্ড), ক্যামেরন ডেলপোর্ট (দক্ষিণ আফ্রিকা)।

কোয়েটা গø্যাডিয়েটর্স : সরফরাজ আহমেদ, মোহাম্মদ নওয়াজ, উমর আকমল, আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাসনাইন ও নাসিম শাহ (পাকিস্তান), শেন ওয়াটসন ও বেন কাটিং (অস্ট্রেলিয়া), জেসন রয় ও টাইমাল মিলস (ইংল্যান্ড), কিমো পল (ওয়েস্ট ইন্ডিজ)।

ইসলামাবাদ ইউনাইটেড : শাদাব খান, ফাহিম আশরাফ, আসিফ আলি ও মুসা খান (পাকিস্তান), লুক রনকি ও কলিন মানরো (নিউজিল্যান্ড), ডেল স্টেইন, কলিন ইনগ্রাম ও র‌্যাসি ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা)।

পেশোয়ার জালমি : শোয়েব মালিক, ওয়াহাব রিয়াজ, হাসান আলি, কামরান আকমল, ইমাম উল হক ও রাহাত আলী (পাকিস্তান), কাইরন পোলার্ড ও ড্যারেন সামি (ওয়েস্ট ইন্ডিজ), লিয়াম ডসন ও লিয়াম লিভিংস্টোন (ইংল্যান্ড), ডোয়েইন প্রিটোরিয়াস (দক্ষিণ আফ্রিকা)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন