Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

অ্যাভিয়েশন নিরাপত্তায় ব্রিটিশ হাইকমিশনারের সন্তোষ

প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে চলমান সৌহার্দ্য ও সহযোগিতার সম্পর্ক ভবিষ্যতেও আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের নবনিযুক্ত হাইকমিশনার অ্যালিসন ব্লেক। অ্যাভিয়েশন নিরাপত্তা সংক্রান্ত বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের গৃহীত বিভিন্ন পদক্ষেপে ব্রিটিশ হাইকমিশনার সন্তোষ প্রকাশ করেন।
গতকাল রোববার সকালে সচিবালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে বৈঠককালে এ আশাবাদ ব্যক্ত করেন ব্রিটিশ হাইকমিশনার। পরে সংবাদ বিজ্ঞপ্তিতে তাঁদের বৈঠকের বিষয়াদি গণমাধ্যমে জানানো হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাজ্যের ভিসা অফিস ঢাকা থেকে দিল্লিতে স্থানান্তরের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে অ্যালিসন ব্লেক বলেন, প্রযুক্তির অগ্রগতির এ সময়ে বেশির ভাগ কার্যক্রম যখন অনলাইনে সম্পন্ন হচ্ছে তখন ভিসা অফিসে অবস্থানের চেয়ে দ্রুততার সঙ্গে কার্যক্রম সম্পন্নের বিষয়টিকে গুরুত্ব দেওয়া। এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী বলেন, প্রায় দশ হাজারেরও লন্ডন ও অন্যান্য শহরগুলোতে বেশি কারী হাউস পরিচালনা করছেন বাংলাদেশিরা। তাই রকমারি খাবারের স্বাদ পেতে বৃটিশ পর্যটকগণ বাংলাদেশে আসতে পারে। এ সময় হাইকমিশনার জানান, কূটনৈতিক পর্যায়ে যোগাযোগের মাধ্যমে দু-দেশের পর্যটকদের আগমণ বৃদ্ধি পাবে। বৃটিশ হাইকমিনার আরও জানান, সাম্প্রতিক সময়ে বাংলাদেশে আধুনিক মানের নতুন যে সব হোটেল ও মোটেল নির্মাণ হচ্ছে এবং সেবার মান বৃদ্ধি পাচ্ছে তা তার দেশ পর্যবেক্ষণ করছে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যাভিয়েশন নিরাপত্তায় ব্রিটিশ হাইকমিশনারের সন্তোষ
আরও পড়ুন