Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিটিকে হারিয়ে ডার্বি জিতল ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:৩২ পিএম

ম্যানচেস্টার ডার্বিতে সাম্প্রতিক পারফরম্যান্স ও শক্তির বিচারে নগর প্রতিদ্বন্দ্বীদের চেয়ে কাগজে-কলমে এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। কিন্তু মাঠের লড়াইয়ে পাল্টে গেল সব হিসেব-নিকেশ। তাদেরকে তাদেরই মাঠে হারিয়ে লিগ টেবিলের পাঁচে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইতিহাদ স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগে ২-১ গোলে জিতেছে উলে গুনার সুলশারের দল। শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ১৪ পয়েন্ট পিছিয়ে পড়ায় সিটির শিরোপা ধরে রাখার স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেল।
ম্যাচের ২৩তম মিনিটে গোল পেয়ে যায় ইউনাইটেড। ডি-বক্সে মার্কাস র‌্যাশফোর্ডকে মিডফিল্ডার বের্নার্দো সিলভা ফাউল করলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত স্পট কিকে দলকে এগিয়ে নেন ইংলিশ ফরোয়ার্ড র‌্যাশফোর্ড।
দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে র‌্যাশফোর্ডের শট ক্রসবারে বাধা পেলে সে যাত্রায় বেঁচে যায় সিটি।
অবশ্য বারবার রক্ষণ উন্মুক্ত হয়ে পড়া সিটি দ্বিতীয় গোল হজম করে খানিক পরেই। ২৯তম মিনিটে ফরাসি ফরোয়ার্ড অঁতনি মার্সিয়ালের নেওয়া শট কাছের পোস্টের ভিতরের কানায় লেগে জালে জড়ায়। দল ২-০ গোলে পিছিয়ে পড়ায় যেন স্তব্ধ হয়ে যায় ইতিহাদে আসা সিটি সমর্থকরা।
ম্যাচের ৭২ শতাংশ সময় বল দখলে রেখেও আক্রমণে সুবিধা করতে পারছিল না সিটি। শেষ দিকে গোল পেতে মরিয়া হয়ে ওঠে তারা। ৮৫তম মিনিটে নিকোলাস ওতামেন্দি ব্যবধান কমালে নাটকীয় শেষের সম্ভাবনা জাগে। হেডে গোলটি করেন আর্জেন্টাইন ডিফেন্ডার।
দুই মিনিট পর দারুণ একটি সুযোগও পেয়েছিল গত মৌসুমে ঘরোয়া ফুটবলের সবকটি শিরোপা জেতা দলটি। তবে রিয়াদ মাহরেজের নিচু শট দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে ইউনাইটেডের জয় নিশ্চিত করেন ইউনাইটেড গোলরক্ষক দাভিদ দে হেয়া।
১৬ ম্যাচে ছয়টি করে জয় ও ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তৃতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ১৬ ম্যাচে ৩২।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ