Inqilab Logo

ঢাকা, রোববার , ১৯ জানুয়ারী ২০২০, ০৫ মাঘ ১৪২৬, ২২ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

টানা ৩৩ ম্যাচে অপরাজিত লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:৩৭ পিএম

প্রিমিয়ার লিগে রেকর্ড টানা ৩৩ ম্যাচে অপরাজিত থেকে ছুটছে লিভারপুলের জয়রথ। এবার বোর্নমাউথের মাঠ থেকে বড় জয় নিয়ে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল। প্রতিপক্ষের মাঠে শনিবার ৩-০ গোলে জিতেছে লিভারপুল। প্রথমার্ধে অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন নাবি কেইতা। দ্বিতীয়ার্ধে স্কোরলাইন সমৃদ্ধ করেন মোহামেদ সালাহ।
সবশেষ এভারটনের বিপক্ষে ৫-২ গোলে জয়ী ম্যাচের একাদশে সাতটি পরিতর্বন আনেন লিভারপুল কোচ। শুরু থেকে গোছালো ফুটবল খেলা লিভারপুল এগিয়ে যায় ম্যাচের ৩৫তম মিনিটে। নিজেদের অর্ধ থেকে লম্বা উঁচু পাস দেন হেন্ডারসন। অনেকটা ছুটে গিয়ে দারুণ এক টোকায় দলকে এগিয়ে নেন অক্সলেইড-চেম্বারলেইন। বল গোলরক্ষকের গায়ে লেগে জালে জড়ায়।
৪৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কেইতা। সালাহর ব্যাকহিলে বাড়ানো বল নিয়ন্ত্রণ নিয়ে কাছ থেকে লক্ষ্যভেদ করেন গিনির মিডফিল্ডার কেইতা। বিরতির ঠিক আগে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পেয়েছিলেন সালাহ। কিন্তু কাছ থেকে উড়িয়ে মেরে সুযোগ হাতছাড়া করেন মিশরের এই ফরোয়ার্ড। ৫৪তম মিনিটে আর ভুল করেননি সালাহ। বাম প্রান্ত দিয়ে ক্ষিপ্রগতিতে ডি-বক্সে ঢুকে পড়া সালাহকে খুঁজে নেয় কেইতার রক্ষণচেরা পাস। বাঁ পায়ের শটে স্কোরলাইন ৩-০ করেন ২৭ বছর বয়সী। এবারের লিগে এটি তার সপ্তম গোল।
বাকি সময়ে অনেকগুলো সুযোগ তৈরি করলেও আর গোলের দেখা পায়নি সফরকারী দলটি। ১৬ ম্যাচে ১৫ জয়ে লিভারপুলের পয়েন্ট ৪৬। টানা পাঁচ হারে তালিকার ১৫ নম্বরে বোর্নমাউথ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন