Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

মেসির হ্যাটট্রিক, বার্সার গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:৫০ পিএম

লা লিগায় মায়োর্কার বিপক্ষে গোল উৎসব করেছে কাতালান জায়ান্ট বার্সেলোনা। হ্যাটট্রিক করেছেন দলের প্রাণভোমরা লিওনেল মেসি। একটি করে গোল করেছেন লুইজ সুয়ারেজ ও আঁতোয়া গ্রিজম্যান। মায়োর্কার হয়ে দুটি গোলই করেন আন্তে বুদিমির। শনিবার ন্যু ক্যাম্পে মায়োর্কার বিপক্ষে ৫-২ গোলের বড় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। এই জয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরল এর্নেস্তো ভালভার্দের দল।
স্বাগতিকদের শুরুটা অবশ্য করেছেন গ্রিজম্যান। সপ্তম মিনিটে এই ফরাসির গোলের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে মায়োর্কার ডিফেন্স। মিনিট দশেক পর গোল উৎসবে যোগ দেন মেসি। এবার মেসিকে বলের যোগান দেন গ্রিজম্যান। বক্সের বাইরে থেকে মেসির বাঁ পায়ের শট বাতাসে খানিকটা দোল খেয়ে জালে জড়ায়। এরপর ম্যাচের ৩৫তম মিনিটে বুদিমির ফাঁকি দেন বার্সার রক্ষণকে, ফাঁকি দেন টের স্টেগানকেও। তবে জবাব দিতে খুব বেশি দেরি হয়নি ভালভার্দে শীর্ষদের। এবারও তার প্রিয় শিষ্য মেসিই গোলদাতা। ৪১তম মিনিটে রাকিতিচের বাড়ানো বল কোণাকুণি শটে জালে জড়ান রেকর্ড ষষ্ঠবারের মতো ব্যালন ডি'অর বিজয়ী মেসি। দু-এক মিনিট পর সুয়ারেজও গোল করলেন। ডি-বক্সের ভেতর সুয়ারেজকে বল বাড়িয়ে জায়গা করে নিচ্ছিলেন ডাচ মিডফিল্ডার ডি জং। সুযোগ কাজে লাগিয়ে নিখুঁতভাবে বল জালে জড়ান উরুগুইয়ান এই স্ট্রাইকার।
প্রথমার্ধেই প্রতিপক্ষের জালে এক হালি গোল দিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে বার্সেলোনার খেলায় খানিকটা ছন্দপতন ঘটে। অন্তত ২০-২৫ মিনিট লাগে নিজেদের ফিরে পেতে। মায়োর্কার জালে বল জড়াতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন কাতালানরা। ম্যাচের ৫২তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও সুযোগ হাতছাড়া করেন গ্রিজম্যান। এরপর এমন আরও বেশ কয়বার সুযোগ হাতছাড়া করে উল্টো গোল হজম করে বসে কাতালানরা। ৬৪তম মিনিটে বুদিমির দ্বিতীয় গোলে ব্যবধান কমিয়ে ৪-২ স্কোরলাইন লিখে ফেলে টেবিলের ১৭ নম্বরে থাকা দলটি। তবে সমর্থকদের আশঙ্কা শেষতক সত্যি হতে দেননি মেসি। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার মিনিট সাতেক আগে নিজের হ্যাটট্রিক পূরণ করেন এবং দলকে জয় উপহার দিয়েই মাঠ ছাড়েন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর।
১৫ ম্যাচ শেষে ৩৪ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে বার্সা। অবশ্য ঘরের মাঠে এস্পানিওলকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু মধ্য রাতে কাতালানদের এই জয়ে ফের দুইয়ে নেমে গেল জিনেদিন জিদানের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন