Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

নেইমার ম্যাজিকে পিএসজির জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১২:৫৪ পিএম

লিগ ওয়ানের ম্যাচে ব্রাজিলিয়ান তারকা নেইমার জাদুতে পিছিয়ে পড়েও অবিশ্বাস্য জয় পেল বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। নেইমারের একটি এসিস্ট ও ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোলের দিনে ৩-১ গোলে মন্টপিলিয়ারের বিপক্ষে জয় পেয়েছে টমাস টুখেলের দল।
শনিবার খেলার প্রথমার্ধের শেষ দিকে আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে পিএসজি। প্রথমার্ধ শেষে পিএসজি ১-০ তে পিছিয়ে থেকে বিরতিতে যায়। প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও গোলের দেখা পাচ্ছিল না পিএসজি। হার তখন অনুমেয়ই ছিল। কিন্তু, অতি মানবীয় নৈপুণ্যে সমতা ফেরান ব্রাজিলিয়ান রাজপুত্র নেইমার। ম্যাচের ৭২তম মিনিটে নেইমার ডি-বক্সের বাইরে থেকে বল নিয়ে ঢোকার চেষ্টা করছিল। মেন্ডেসের হার্ড ট্যাকলে নেইমার পড়ে গেলে রেফারি তাকে লাল কার্ড দেখান। ফ্রি কিক পায় পিএসজি। ডি-বক্সের বাইরে থেকে ফ্রি-কিক নেন নেইমার। বাঁকানো শটে বল জালে জড়িয়ে পিএসজিকে সমতায় ফেরান ব্রাজিল তারকা।
সমতায় ফেরার ঠিক দুই মিনিট পরে আবারও আক্রমণে পিএসজি। নেইমারের পাস থেকে গোল করে লিড এনে দেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা এমবাপে। লিড নেওয়ার ৫ মিনিট পরে আবারও গোল করে ব্যবধান বাড়ায় পিএসজি। এবারে অ্যাসিস্ট করেন এমবাপে। গোল করেন আর্জেন্টাইন মাওরো ইকার্দি। শেষ পর্যন্ত নাটকীয়তার ম্যাচে ৩-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারিসের জায়ান্টরা। এই জয়ে ১৬ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের শীর্ষে পিএসজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন