Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

আওয়ামী লীগের রাজশাহী জেলা সম্মেলনের উদ্বোধন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ১:৩০ পিএম

দীর্ঘ পাঁচ বছর পর আজ সকালে শুরু হয়েছে রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন। রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন সম্মেলন কমিটির আহবায়ক মেরাজ উদ্দিন মোল্লা। প্রথম অধিবেশন বক্তব্য দিচ্ছেন স্থানীয় নেতারা।
সম্মেলনে সভাপতিত্ব করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি। সঞ্চালনা করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সদস্য মেরিনা জাহান, নুরুল ইসলাম ঠান্ডু, উপদেষ্টা প্রফেসর ড. আব্দুল খালেক ও প্রফেসর ড. সাইদুর রহমান খান।
মঞ্চে আছেন সম্মেলনের সমন্বয়ক এএইচএম খায়রুজ্জামান লিটন। এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমসহ রাজশাহীর বিভিন্ন আসনের এমপি এবং স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত আছেন। সম্মেলনে জেলার বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা অংশ নিয়েছেন। সম্মেলনে এবার প্রায় দুই ডজন নেতা সভাপতি ও সাধারণ সম্পাদক হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। ভোট গ্রহণের জন্য প্রস্তুত রয়েছেন ৩৬০ জন কাউন্সিলরও। তবে শেষ পর্যšন্ত নির্বাচন নাকি সিলেকশান। এমন কথাই ঘুরে ফিরে আসছে আলোচনায়। তবে বেশীর ভাগের অভিমত অন্যান্য স্থানের মত এখানেও কেন্দ্র নাম ঘোষনা করবে।
রাজশাহী জেলা আওয়ামী লীগের সর্বশেষ ত্রি-বার্ষিক সম্মেলন হয়েছিল ২০১৪ সালের ৬ ডিসেম্বর। ওই সম্মেলনে শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করে চলে যান কেন্দ্রীয় নেতারা। এর প্রায় এক বছর পর পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণের দেড় বছর পর ত্রি-বার্ষিক এই সম্মেলনের আয়োজন করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলন

২১ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ