Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

পাটকল শ্রমিকদের আন্দোলনে বিএনপির সমর্থন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ৪:৫৫ পিএম

দেশের রাষ্ট্রায়াত্ত্ব পাটকল সিবিএ ও ননসিবিএ সংগ্রাম পরিষদের ডাকে মুজুরী কমিশন বাস্তবায়ন, বকেয়া মুজুরী পরিশোধসহ ১১ দফা দাবী আদায়ে গত ২৩ নভেম্বর থেকে পাটকল শ্রমিকরা আন্দোলনে রয়েছে। আগামী ১০ ডিসেম্বর সকাল ৮টা থেকে পাটকল শ্রমিক কর্মচারী ও তাদের পোষ্যদের নিয়ে স্ব স্ব মিলগেটে আমরণ অনশন কর্মসূচিতে যাচ্ছে শ্রমিকরা। তাদের এই কর্মসূচিতে সমর্থন দিয়েছে বিএনপি। রোববার (৮ ডিসেম্বর) দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে একথা জানান। তিনি বলেন, পাট দীর্ঘদিন ধরে মুজুরি না পেয়ে চরম অর্থসংকটে রয়েছে। তাতে পরিবার-পরিজনদের মুখের আহার জোটাতে হিমশিম খেতে হচ্ছে। একদিকে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি অন্যদিকে শ্রমিকদের দাবী বাস্তবায়নে সরকারের উদাসীনতা এক অসহনীয় পরিস্থিতির সৃষ্টি করেছে। আগামী ১০ ডিসেম্বর থেকে পাটকল শ্রমিক কর্মচারী ও তাদের পোষ্যদের নিয়ে আমরণ অনশন কর্মসূচিতে যাচ্ছে।

রিজভী বলেন, অবিলম্বে শ্রমিকদের সকল দাবি মেনে নেয়ার আহবান জানাচ্ছে বিএনপি। জনগণের আস্থার রাজনৈতিক দল হিসেবে বিএনপি শ্রমিকদের এই দাবীর প্রতি পূর্ণ সমর্থন থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৮ জানুয়ারি, ২০২০
১৪ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন