Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় পাটকল শ্রমিকদের আমরণ অনশনের শপথ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ৫:০২ পিএম

আমরণ অনশনের জন্য শপথ নিয়েছেন খুলনা-যশোর অঞ্চলের ৯ রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকরা। পাটখাতে প্রয়োজনী অর্থ বরাদ্দ, মজুরি কমিশন বাস্তবায়ন, নিয়মিত মজুরি পরিশোধসহ ১১ দফা বাস্তবায়নের দাবিতে এ শপথ নেন তারা।
রোববার দুপুরে রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-ননসিবিএ সংগ্রাম পরিষদের ডাকা ছয়দিনের কর্মসূচির পঞ্চমদিনে স্ব স্ব পাটকলের উৎপাদন বন্ধ রেখে মিলগেটে গেট সভা করেন শ্রমিকরা।
খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, খালিশপুর, দৌলতপুর, স্টার, ইস্টার্ন, আলিম এবং যশোরের জেজেআই ও কার্পেটিং জুট মিলের শ্রমিকরা এ কর্মসূচি পালন করেন।
গেটসভা শেষে পাটকলের নিত্য সমস্যার নিরসনে আগামী ১০ ডিসেম্বর আমরণ অনশনের জন্য প্রস্তুতিমূলক শপথ নিয়েছেন ৯ পাটকলের অর্ধলাখ শ্রমিক। এসময় খুলনা শিল্পঞ্চলের পাটকলগুলোর গেটসভায় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।
সভায় বক্তব্য দেন পাটকল সিবিএ ননসিবিএ সংগ্রাম পরিষদের নেতা আব্দুল হামিদ সরদার,শাহানা শারমিন হুমায়ুন কবির, মুরাদ হোসেন, সোহরাব হোসেন, বিল্লাল মল্লিক, মুজিবর রহমান, মকবুল হোসেন, মো. আলাউদ্দীন, দ্বিন মোহাম্মদ, শেখ ইব্রাহিমসহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ