Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্যুটিংয়ের দলগতে রুপা জিতে খুশি শাকিলরা!

স্পোর্টস রিপোর্টার, নেপাল থেকে | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ৮:৩৬ পিএম

নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমস শ্যুটিং ডিসিপ্লিনে পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টের দলগতে রুপা জিতলেও এ ইভেন্টের এককে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। রোববার সকালে কাঠমান্ডুর সাতদোবাতো স্পোর্টস কমপ্লেক্সের শ্যুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টের দলগতে বাংলাদেশ ১৭০২ পয়েন্ট নিয়ে রৌপ্য জেতে। বাংলাদেশ দলের শ্যুটার শাকিল আহমেদ ৫৭৩, আব্দুর রাজ্জাক ৫৭১ এবং সাব্বির আলামিন ৫৫৮ স্কোর করেন। ১৭১৩ পয়েন্ট পয়ে স্বর্ণপদক জয় করে ভারত (সুমিত রমন, রবিন্দর সিং ও শ্রাবণ কুমার) । পাকিস্তান (গুলফাম জোসেফ, কলিম উল্লাহ্ ও রাশেদ ইদ্রিস) ১৬৯৫ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ পায়। একই দিন এই ইভেন্টের এককে হতাশ করেছেন বাংলাদেশের তিন শ্যুটার শাকিল, রাজ্জাক ও সাব্বির।। তার কেউ পদকের ধারে কাছেও যেতে পারেননি। ১৩৪.৬ পয়েন্ট নিয়ে শাকিল হন সপ্তম এবং ১১৪.৯ পয়েন্ট নিয়ে রাজ্জাক হন আট জনের মধ্যে অষ্টম!

কাল সবার দৃষ্টি ছিল শাকিলের দিকেই। কারণ সর্বশেষ ২০১৬ এসএ গেমসে তিনি ৫০ মিটার পিস্তল ইভেন্টে স্বর্ণ জিতেছিলেন। তবে এবার সেই ইভেন্টটি নেই। ফলে শাকিলকে ১০ মিটার পিস্তল ইভেন্টে খেলতে হয়। খেলা শেষে শাকিল বলেন,‘আমরা ভারতের সঙ্গে সমানতালেই লড়েছি। শেষের দিকে গিয়ে একটু পিছিয়ে পড়ি। আর এটাই ব্যবধান গড়ে দেয়। তবে আমরা আতœবিশ্বাসী ছিলাম পদক জেতার ব্যাপারে।’

দলীয় রৌপ্য জেতা প্রসঙ্গে শাকিলের ভাষ্য, ‘আমরা স্বর্ণ জিততে পরিনি ঠিকই, কিন্তু আমার নিজের পারফরম্যান্স আগের চেয়ে অনেক ভাল হয়েছে নেপালে। আমি ক্যারিয়ারে সেরা স্কোর ৫৭৩ করেছি এখানে এসে। তাছাড়া আমাদের দলীয় স্কোরও জাতীয় প্রতিযোগিতার চেয়ে বেশি উঠেছে। এজন্য আমি খুশি। চেষ্টা করবো আগামীতে এরচেয়েও ভাল স্কোর গড়তে।’

নিজের প্রিয় ৫০ মিটারের পরিবর্তে এবার ১০ মিটারে খেলতে গিয়ে আট জনের মধ্যে সপ্তম হয়েছেন শাকিল। কিন্তু এমন হতাশাজনক ফলাফলেও অখুশি নন শাকিল। বরং তিনি বেশ সন্তুষ্টই! এ প্রসঙ্গে শাকিল বলেন, ‘আমি ১০ মিটারে নতুন খেলছি। অভিজ্ঞতাও অনেক কম। এ বিবেচনায় এই ইভেন্টের চূড়ান্ত পর্বে খেলাটা অনেক বড় ব্যাপার। আর সেটা আমি করতে পেরেছি। কাজেই সপ্তম হয়েও আমি অখুশি নই। কারণ আমার লক্ষ্যই ছিল এই ইভেন্টে ৫৬৫ থেকে ৫৭০-এর মধ্যে স্কোর করবো, কিš‘ করেছি ৫৭৩। কাজেই এই স্কোর অবশ্যই আমার জন্য অনেক ভাল।’ সোমবার আরদিনা ফেরদৌস আঁখির সঙ্গে জুটি বেধে গেমসের মিশ্র দলগত পিস্তল ইভেন্টে খেলবেন শাকিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএ গেমস

১ জানুয়ারি, ২০২০
১০ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯
৯ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ