Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

৪ হাজার ৪৪৩ জন চিকিৎসকের যোগদান

বাসস | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৯, ৮:৪২ পিএম

৩৯তম বিসিএসএর বিশেষ (স্বাস্থ্য) ক্যাডারে নিয়োগপ্রাপ্ত ৪ হাজার ৪৪৩ জন নতুন চিকিৎসক যোগদান করেছেন। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আজ রোববার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে আয়োজিত এক অনুষ্ঠানে মোট ৪ হাজার ৪৪৩ জন নতুন সহকারী সার্জন এবং সহকারী ডেন্টাল সার্জন যোগদান করেন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাস্থ্য সেবাবিভাগের সচিব আসাদুল ইসলাম।

এর আগে, গত ১৯ নভেম্বর ৩৯তম বিশেষ বিসিএসে ৪ হাজার ৪৪৩ জনকে স্বাস্থ্য ক্যাডারে চিকিৎসক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর মধ্যে সহকারী সার্জন পদে ৪ হাজার ২০৩ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ২৪০ জন চিকিৎসককে নিয়োগ দেওয়া হয়েছে।

৩৯তম বিশেষ বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে নিয়োগপ্রাপ্ত চিকিৎসকরা অনুষ্ঠানে নিজেদের অর্জিত মেধা ও জ্ঞান দিয়ে জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কাজ করবেন বলে জানিয়েছেন।

রংপুর মেডিকেল কলেজ থেকে পাস করে ৩৯তম বিশেষ বিসিএসে যোগদানকরা ডা. জাহাঙ্গীর আলম বলেন, জনগণের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে সরকারের যে প্রচেষ্টা, আমাদের অর্জিত জ্ঞান দিয়ে তা নিশ্চিত করতে সর্বোচ্চ চেষ্টা করবো। রাষ্ট্র ও জনগণের কাছে যে দায়বদ্ধতা রয়েছে, সেটা সঠিক ভাবে পালন করবো।

নব নিযুক্ত চিকিৎসক ডা. সুরাইয়া ইয়াসমিন নিপা বলেন, আমাদের জায়গা থেকে জনগণকে সেবা দিতে সর্বোচ্চ চেষ্টা করবো। আমরা শুধু কাজের অনুকূল পরিবেশ চাই। তাহলে আমাদের থেকে সবটুকু দেবো ।

ডা. সায়মা আহমেদ বলেন, রাষ্ট্র আমাকে যে দায়িত্ব কাঁধে তুলে দিয়েছে, সেই দায়িত্ব পালনে কোনো কার্পণ্য করবো না। সাধারণ মানুষকে সেবা দিতে সর্বোচ্চ অগ্রাধিকার দেবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএস

১৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ