Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মুনিরীয়া যুব তবলীগ কমিটির ফাতেহা-এ ইয়াজদাহুম মাহফিল

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

যুগে যুগে সৃষ্টিকে হেদায়তের জন্য মহান আল্লাহ পাক এক এক যুগে এক একজন হাদী বা পথ প্রদর্র্শক প্রেরণ করে থাকেন। যারা যুগ সংস্কারের দায়িত্ব পালন করেন। পথপরিক্রমায় হযরত আব্দুল কাদের জিলানী (র.) নবী প্রেমের পথ ধরে তাওয়াজ্জুহর মাধ্যমে মানবজাতিকে হেদায়তের শাশ^ত শান্তির সোনালী পথের সন্ধান দিয়েছেন তা চির স্মরণীয়।

সভ্যতার চরম উৎকর্ষতার যুগে এসে আমরা পেয়েছি এমন একজন কালজয়ী রাহবার যিনি কাগতিয়ার নিভৃত পল্লী থেকে যে আধ্যাত্মিক বিপ্লবের সূচনা করেছেন। কাগতিয়ার হযরত শায়খ ছৈয়্যদ অনুসৃত তরিক্বতে এসে আলোকিত মানুষ ইনসানে কামেলে পরিণত হচ্ছে। গতকাল রোববার চট্টগ্রাম বায়েজিদস্থ কাগতিয়া দরবার শরীফ কমপ্লেক্সে ৬৬তম পবিত্র ফাতেহা-এ ইয়াজদাহুম মাহফিলে বক্তারা এ কথা বলেন।

মাহফিলে কাগতিয়া দরবার শরীফের হুজুর অসুস্থতাজনিত কারণে অনুপস্থিত থাকায় তার লিখিত বক্তব্য পাঠ করে শুনানো হয়। লিখিত বক্তব্যে তিনি বলেন, চৌদ্দশত বছর পূর্বে আইয়্যামে জাহেলিয়াতের ঘোর অমানিষা ভেদ করে পূর্ণিমার চাঁদের মতো হেদায়তের আলো ছড়িয়ে উদিত হয়ে তশরীফ এনেছিলেন হায়াতুন নবী হুজুর আকরাম (সা.) যার আগমনে ধন্য হয়েছিল সমগ্র কুল কয়েনাত।

বাংলার জমিনে যখন সন্ত্রাস রাহাজানীর মাধ্যমে অশান্ত সূর্য উদিত হয় তখন কাগতিয়ার হুজুর যুব সমাজকে প্রকৃত দেশ প্রেমিক হিসেবে গড়ে তোলার জন্য আহবান জানিয়েছেন। সৎ ও দেশপ্রেমিক যুবকদের নিয়ে তিনি গঠন করেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য এবং মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে মাহফিলে বক্তব্য রাখেন, আলহাজ মুহাম্মদ নূর খান, আলহাজ মাওলানা মুহাম্মদ ইসহাক, মাওলানা মুহাম্মদ এরশাদুল হক, মাওলানা মুহাম্মদ জসীম উদ্দীন নূরী, মাওলানা ইউছুফ মুনিরী, মাওলানা মুহাম্মদ আব্দুল হক ও বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান প্রমুখ। মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র ফাতেহা-এ ইয়াজদাহুম মাহফিল উপলক্ষে গৃহীত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল পবিত্র খতমে কোরআন, সাংগঠনিক আলোচনা, বাদ এশা আখেরী মোনাজাত এবং তাবাররুক বিতরণ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ