Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২৪ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

নারীর প্রতি সহিংসতা নিরসন দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ১২:০২ এএম

পোশাক শিল্পসহ সব ক্ষেত্রে নারীর প্রতি বৈষম্য, নারীবান্ধব কাজের পরিবেশ তৈরি, মানসিক ও শারীরিকসহ বিভিন্ন ধরনের নির্যাতন রোধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘আইএলও কনভেনশন ১৯০ অনুসমর্থনের দাবিতে’ ইন্ডাস্ট্রিয়াল বাংলাদেশ কাউন্সিল (আইবিসি) নারী কমিটি এ মানববন্ধনের আয়োজন করে।

আইবিসি নারী কমিটির সভাপতি সাফিয়া পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- আইবিসির সভাপতি রুহুল আমিন, আইবিসির নারী কমিটির সাধারণ সম্পাদক খাদিজা আক্তার, নারী বিষয়ক সম্পাদক চায়না রহমান, সিমা আক্তার লতিফা, আক্তার জাহানারা, আক্তার হাসি প্রমুখ।

সাফিয়া পারভীন বলেন, নারীর প্রতি যথাযথ সম্মান প্রদর্শন, সব ধরনের মর্যাদা নিশ্চিত করতে হবে। সব ধরনের বৈষম্য দূর করতে হবে। সাধারণ সম্পাদক খাদিজা আক্তার বলেন, আইএলও কনভেনশন ১৯০ অনুসমর্থন মেনে আমাদের দাবি সব কর্মরত নারী শ্রমিকদের মর্যাদা দিতে হবে। কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ২০০৯ সালে দেওয়া হাইকোর্টের রায়কে আইনে রূপান্তরিত করে বাস্তবায়ন করতে হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ