Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২১ জানুয়ারী ২০২০, ০৭ মাঘ ১৪২৬, ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

আফ্রিকান কালো মুক্তা তুনজি হলেন মিস ইউনিভার্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ২:১৯ পিএম

আফ্রিকান কালো মুক্তা তুনজি সবাইকে অবাক করে দিয়ে জিতে নিলেন সেরার মুকুট। গতকাল রোববার রাতে মার্কিন যুক্তরাষ্ট্রের জর্জিয়ার আটলান্টায় অনুষ্ঠিত হয় ৬৮তম মিস ইউনিভার্স প্রতিযোগিতার চূড়ান্ত আসর। এতে ‘মিস ইউনিভার্স ২০১৯’ নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার ২৬ বছর বয়েসি জোজিবিনি তুনজি।

জমকালো আয়োজনের মধ্য দিয়ে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। নতুন মিস ইউনিভার্সকে মুকুট পরিয়ে দেন গতবারের বিজয়ী ক্যাটরিওনা গ্রে।

এতে প্রথম রানারআপ হয়েছেন পুয়ের্তো রিকোর ম্যাডিসন অ্যান্ডারসন এবং দ্বিতীয় রানারআপ মেক্সিকোর সোফিয়া আরাগন।

এক প্রতিক্রিয়ায় জোজিবিনি তুনজি বলেন, ‘আমি এমন এক স্থানে বড় হয়েছে যেখানে নারীরা দেখতে আমার মতো। তাদের চুল, ত্বকের রঙ আমার মতো। তাদেরকে কখনো সুন্দরী বিবেচনা করা হয়নি। আমি মনে করি, এবার বিষয়টি বন্ধ হওয়ার সময় এসেছে।’

এবারের মূল পর্বে বিশ্বের ৯০টি দেশের প্রতিযোগী অংশ নেন। সেখান থেকে সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকান এই তরুণী। প্রথমবারের মতো বাংলাদেশও এই প্রতিযোগিতায় অংশ নেন। কিন্তু মিস ইউনিভার্স বাংলাদেশ শিরিন আক্তার শিলা সেরা বিশের তালিকায় জায়গা করে নিতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন