Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আড়াইহাজারে জিপিএ ৫ পাওয়ার জন্য নয়, যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে -পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

আড়াইহাজার (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ৫:০৫ পিএম

প্রধান অতিথি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম শিক্ষার্থীদের উদেশ্য বলেন, তোমাদের যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে । জিপিএ ৫ পাওয়ার উদেশ্য নয়। তিনি বলেন, বাস্তব মুখি, যুগের সাথে তাল মিলিয়ে লেখাপড়া করতে হবে। বিদেশে শিক্ষিতদের চাহিদা রয়েছে অল্প শিক্ষিতদের কোন চাহিদা নেই।

প্রতিমন্ত্রী আরো বলেন, এখন চাকুরীর জন্য জাপান যেতে হবে না। জাপানিরাই বাংলাদেশে বিভিন্ন এলাকায় অর্থনৈতিক অঞ্জল গড়ে তুলতে বিনিয়োগ করছে। এই সকল প্রতিষ্ঠানে কাজ করতে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। জাপানের প্রধান মন্ত্রীর সাথে আমাদের প্রধান মন্ত্রীকে সাথে নিয়ে বাংলাদেশ থেকে লোক নেওয়ার জন্য অনুরোধ করেছি।

তিনি বলেন, দেশে বিদেশে দক্ষ কর্মকর্তা ও কর্মচারীর যথেস্ট চাহিদা রয়েছে কিন্তুু তাদের চাহিদা অনুযায়ী আমাদের দক্ষ জনবলের অভাব রয়েছে। শিক্ষার্থীদের তিনি বলেন, তোমাদের মাদক থেকে দুরে থাকতে হবে। অসৎ সঙ্গদের সাথে মিশা যাবে না।

নেতাকর্মীদের উদেশ্য প্রতিমন্ত্রী বলেন, আপনাদের সজাগ থাকতে হবে। সুযোগ পেলে রাজাকার ও তার দোসররা ছোবল মারতে পারে।

মন্ত্রী সোমবার দুপুরে আড়াইহাজার উপজেলার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের অভিষেক ও নবীন বরণ অনুষ্ঠানে কলেজ মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন । মন্ত্রী বলেন, শেখ হাসিনা প্রধান মন্ত্রী হওয়ার পিছনে এমপি বাবুর অবদান রয়েছে। কারণ বাবু আওয়ামীলীগের দুঃসময়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে দিয়েছিলেন।


কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বিশেষ অতিথি ছিলেন, সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু। আরো বক্তব্য রাখেন, আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার।

পরে মন্ত্রী ছাত্র সংসদের নবাগত সদস্যদের ফুলের মালা দিয়ে বরণ করে নেন। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ