Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চলতি মাসেই পুরান ঢাকায় চক্রাকার বাস চালু হবে: মেয়র সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৯, ৫:১৪ পিএম

‘চলতি মাসের শেষ সপ্তাহে পুরান ঢাকায় পরীক্ষামূলকভাবে চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।’ প্রাথমিকভাবে সদরঘাট থেকে ধোলাইখাল, যাত্রাবাড়ী, ডেমরা স্টাফ কোয়ার্টার হয়ে রামপুরা পর্যন্ত চলাচল করবে।’- ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এসব কথা বলেছেন।

আজ সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে নগর ভবনে বাস রুট রেশনালাইজেশন বিষয়ে গঠিত কমিটির সভায় মেয়র সাঈদ এসব কথা বলেন।

মেয়র বলেন, ‘জাতীয় নির্বাচন এবং ডেঙ্গু পরিস্থিতির কারণে এ কমিটির সভা চললেও কার্যক্রম কিছুটা স্তিমিত হয়ে পড়েছিল। তবে এখন পুরোদমে কাজ চলছে। আশা করছি আগামী মার্চ নাগাদ বাস রুট সংখ্যা চূড়ান্ত করা সম্ভব হবে।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘চলতি মাসের শেষ সপ্তাহে বাস মালিকদের শীর্ষ নেতাদের সঙ্গে এসব বিষয় নিয়ে মতবিনিময় করা হবে। নির্ধারিত ২ বছরের মধ্যে পাইলট প্রকল্প নগরবাসীর কাছে দৃশ্যমান করতে পারবো বলে আশা করছি।’

সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার মফিজ উদ্দিন আহমেদ, বিআরটিএ চেয়ারম্যান কামরুল আহসান, গণপরিবহন বিশেষজ্ঞ ড. সালেহ উদ্দিন আহমেদ, ডিটিসিএ নির্বাহী পরিচালক খন্দকার রকিবুর রহমান, মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ওসমান আলী, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ ইমদাদুল হক, বিআরটিসি চেয়ারম্যান এহসান এলাহী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাঈদ খোকন

১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ