Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭, ১৪ যিলহজ ১৪৪১ হিজরী

ববিতে ছাত্রলীগের সংঘর্ষে আহত ৪

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ে রোববার রাত নয়টার দিকে ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি হামলায় উভয়পক্ষের চারজন আহত হয়েছে। আহতদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিশ্ববিদ্যালয় সংলগ্ন বরিশাল-ভোলা মহাসড়কের পাশে এই হামলার ঘটনা ঘটে। আহতরা হচ্ছে- ছাত্রলীগ নেতা ও বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শেষ বর্ষের ছাত্র মহিউদ্দিন আহমেদ সিফাত, কেমিস্ট্রি বিভাগের রফিক হাওলাদার, লোক প্রশাসন বিভাগের রুদ্র দেবনাথ এবং ব্যবস্থাপনা বিভাগের ছাত্র প্রদীপ কান্তি। আহত সিফাত সাংবাদিকদের জানান, রাজনৈতিক কোন্দলের জের ধরে তার ওপর অতর্কিতভাবে হামলা চালানো হয়েছে। হামলাকারীরা পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে তার পিঠে আঘাত করে মোটর সাইকেলযোগে দ্রুত পালিয়ে যায়। তাই তাৎক্ষণিক তাদের শনাক্ত করা সম্ভব হয়নি। অপরদিকে আহত রফিক হাওলাদারের সহপাঠীরা জানায়, ক্যাম্পাসে মিছিল করাকে কেন্দ্র করে নেতৃত্বের দ্বন্দ্বের জের ধরে রফিক, রুদ্র ও প্রদীপের ওপর হামলা চালানো হয়েছে। এ ঘটনার পর তাদের হাসপাতালে ভর্তি করা হয়।
তবে ক্যাম্পাসের একটি সূত্র জানায়, সিফাতের ওপর হামলার ঘটনার পর তার অনুসারীরা ক্যাম্পাসে লাঠি নিয়ে নামে। এ সময় তাদের হামলায় রফিক হাওলাদার আহত হয়েছে। যদিও সিফাতের ওপর হামলার আগেই রফিক ও তার সহযোগীদের ওপর হামলা চালানোর দাবি করা হচ্ছে।
অপর একটি সূত্র জানিয়েছে, রোববার বরিশাল মহানগর আওয়ামী লীগের সম্মেলনে যোগ দেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাত্রলীগ নেতা রফিক ও সিফাতের মধ্যে নেতৃত্ব নিয়ে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে বাকবিত-া-হাতাহাতির ঘটনা ঘটে। ওই ঘটনার জের ধরেই হামলার ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার হালদার সাংবাদিকদের জানান, ঘটনার পরপরই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্যাম্পাসে এসে পরিস্থিতি শান্ত করেছেন।
বন্দর থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার জানিয়েছেন, খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ক্যাম্পাসে যাই। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন