Inqilab Logo

ঢাকা, বুধবার , ২২ জানুয়ারী ২০২০, ০৮ মাঘ ১৪২৬, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

বিভিন্ন স্থানে দুর্নীতিবিরোধী দিবস পালিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

দেশের বিভিন্ন স্থানে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে ডেস্ক রিপোর্ট-
বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল সোমাবার উপজেলা প্রশাসনের সামনের সামনে ও সিলেট-ঢাকা মহাসড়কের পাশে মানববন্ধের আয়োজন করা হয়। মানববন্ধন শেষে উপজেলা কনফারেন্স হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তারের সভাপতিত্বে ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক ছুরাব আলীর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান, সহ সভাপতি আব্দাল মিয়া।
ভান্ডারিয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, ভান্ডারিয়া আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুর রশিদ মাষ্টারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মসিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার প্রমুখ।
বোদা (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল সোমবার উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা চত্বর থেকে র‌্যালী বের হয়ে বোদা বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, পৌর মেয়র এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মকলেছার রহমান জিল্লুর প্রমুখ।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরে নানা আয়োজনে আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। সোমবার ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। এরপর ফরিদপুর জেলা প্রশাসনে আয়োজনে ফরিদপুর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. শাহজাহানের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, ফরিদপুর দুদকের উপপরিচালক আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, টিআইবির প্রোগাম ম্যানেজার আব্দুর রহমান প্রমুখ।
গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, গলাচিপায় মানববন্ধন ও আলোচনা সভার মধ্য দিয়ে আর্ন্তজাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। স্থানীয় অফিসার্স ক্লাবে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যক্ষ রফিকুল আলম। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। মানববন্ধন শেষে একটি শোভাযাত্রা বের করা হয়। পরে বেলুন উড়িয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে আয়োজিত তথ্যমেলা উদ্বোধন করেন তিনি।
কুলিয়ারচর (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের কুলিয়ারচরে নানা কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। উপজেলা প্রসাশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে র‌্যালী, মানববন্ধন ও গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়।
লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, লালপুরে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালন করা হয়েছে। সোমবার লালপুর উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে লালপুর উপজেলা পরিষদের সামনে জাতীয় সংগীত পরিবেশন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী ও ইউএনও উম্মুল বানীন দ্যুতি।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরেরর মঠবাড়িয়ায় আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার সকালে পিরোজপুর জেলা দুর্নীতি দমন কমিশন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগীতায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, মৌলভীবাজারে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এবং দূর্নীতি দমন কমিশন (দুদক) এর যৌথ উদ্যেগে মানববন্ধন, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার জেলা প্রশাসকের কার্যালয় হতে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে মৌলভীবাজার শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল কাদির মাহমুদ এর সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন। নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা জানান, নাসিরনগর উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে উপজেলা পরিষদের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের বিরলে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন উপলক্ষে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা প্রশাসনের সামনে প্রায় ঘন্টা ব্যাপী মানবন্ধন শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুরে গতকাল আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে মানববন্ধন ও আলোচনা সভা আয়োজন করা হয়।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, সোমবার সকালে জেলা দুর্নীতি দমন কমিশন কার্যালয়ে জাতীয় পতাকা ও দুদকের পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্মসূচির শুরু হয়। পরে স্থানীয় শহীদ মিনারের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।
তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, তাড়াশে সোমবার সকালে এক র‌্যালী ও মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। র‌্যালীটি পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মানববন্ধনে অংশ নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ