Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ময়মনসিংহে বন্ধ বাস চলাচল

বিআরটিসি ও পরিবহন মালিক-শ্রমিক দ্ব›দ্ব

মো. শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:২১ এএম

বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে ময়মনসিংহ থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক-শ্রমিকরা।
সোমবার বিকেল থেকে ময়মনসিংহ অঞ্চলের সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে জেলা পরিবহন মালিক ও শ্রমিকরা।
ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা জানান, বিআরটিসি বাস জেলা মটর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে বৈঠক না করে সিদ্ধান্ত ছাড়াই অনিয়মতান্ত্রিকভাবে গাড়ী চালাচ্ছে।
বিআরটিসির বাসগুলো সিটি কর্পোরেশনের ভিতরে চলার কথা থাকলেও তা মানা হচ্ছে না। বিআরটিসির বাসগুলো ডিপো, স্ট্যান্ড অথবা নির্ধারিত জায়গা ছাড়া যাত্রী উঠানোর মাধ্যমে নিয়মিত চলাচল করছে বিভিন্ন জেলা-উপজেলায়।
এদিকে কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ বাস বন্ধ হওয়ায় চরম ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ যাত্রীদের। নাজমুল হোসেন নামের এক যাত্রী জানান, দীর্ঘক্ষণ বাসের জন্য অপেক্ষা করে ফিরে যেতে হচ্ছে।
সন্ধ্যায় জেলা প্রশাসক ও রোড ট্রান্সপোর্ট অথরিটির সভাপতি মিজানুর রহমান জানান, পরিবহন সংশ্লিষ্টদের নিয়ে জরুরি বৈঠক ডাকা হয়েছে। আলোচনা সাপেক্ষে বিষয়টি সমাধান করা হবে। এই রিপোর্ট লেখা পর্যন্ত মালিক পক্ষের সাথে শ্রমিকদের বৈঠক চলছিল। কিন্তু এখন পর্যন্ত কোন সমাধান হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন