Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৮ জানুয়ারী ২০২০, ০৪ মাঘ ১৪২৬, ২১ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

বেগম রোকেয়া দিবস উদ্যাপন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:২১ এএম

সারাদেশে রোকেয়া দিবস উপলক্ষে উপলক্ষে র‌্যালি, আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালিত হয়। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন- 

বগুড়া ব্যুরো জানান, নারী জাগরণের পথিকৃৎ মহিয়সী নারী বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু দিবস উপলক্ষে গতকাল সোমবার সমাজতান্ত্রিক মহিলা ফোরাম ও সমাজতান্ত্রি ছাত্র ফ্রন্ট যৌথ ভাবে শহরের প্রধান প্রধান সড়কে র‌্যালি শেষে সংগঠন কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা আহ্বায়ক দিলরুবা নূরী, সভা পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বগুড়া জেলা অর্থ সম্পাদক মুক্তা আক্তার মীম, সভায় আলোচনা করেন বাসদ বগুড়া জেলা আহ্বায়ক কমরেড সাইফুল ইসলাম পল্টু, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি রাধা রানী বর্মন, সরকারি আজিজুল হক কলেজ শাখার সভাপতি ধনঞ্জয় বর্মন, সংগাঠনিক সম্পাদক শহিদুল্লাহ প্রমুখ।
বদরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা জানান, রংপুরের বদরগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া উপলক্ষে জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় জয়িতাদের সংবর্ধনা দেয়া হয়েছে। গতকাল উপজেলা হলরুমে মহিলা বিষয়ক অধিদপ্তর এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার নবীরুল ইসলামের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা মাহামুদা বেগমের সঞ্চালনায় এ সংবর্ধনা দেয়া হয়।
বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা জানান, রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে গতকাল আন্তর্জাতিক প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস উদ্যাপন উপলক্ষে জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বামনা (বরগুনা) উপজেলা সংবাদদাতা জানান, বরগুনার বামনায় গতকাল সোমবার বেগম রোকেয়া দিবস পালিত হয় এবং জয়ীতাদের সংবর্ধনা দেয়া হয়। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের উদ্যোগে শহরের প্রধান প্রধান সড়কে র‌্যালী বের হয়।
বোদা (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা জানান, পঞ্চগড়ের বোদায় যথাযথ মর্যাদায় আর্ন্তজাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে গতকাল সোমবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক কর্মসুচী বাস্তবায়নে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। সোমবার জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে আলোচনা সভা ও জতিয়া সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
কুলিয়ারচর (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা দিলরুবা আক্তার-এর সহযোগিতায় কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ পাঁচ জয়িতাদের ক্রেস্ট ও সনদ প্রদান করেন ।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, সোমবার সকালে দিবসটি উপলক্ষে মাদারীপুর স্বাধীনতা অঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মাদারীপুর এম.এম.হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম।
দৌলতখান(ভোলা) উপজেলা সংবাদদাতা জানান, দৌলতখানে সফল ৫ নারীকে শ্রেষ্ঠ জয়িতা সংবর্ধনা দেওয়া হয়েছে। সোমবার উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।
পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের পার্বতীপুরে সোমবার উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ মিথুন মুন্নী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন