Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ১৪ দলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:২১ এএম

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বিএনপি-জামায়াতের চক্রান্ত থেমে নেই। মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। তাদের নৈরাজ্য আদালত পর্যন্ত পৌছে গেছে। ১৪ দল ঐক্যবদ্ধ হয়ে রাজনৈতিকভাবে বিএনপি-জামায়াতের চক্রান্ত মোকাবেলা করবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও প্রস্তুত রয়েছে।
গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত বৈঠকে নেতারা এসব কথা বলেন। ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মূল পরিকল্পনাকারী বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও খন্দকার মুশতাক। কমিশন গঠন করে এই খলনায়কদের বিচার করে তাদের মুখোশ উম্মোচন করতে হবে। এটি না করলে বঙ্গবন্ধু এবং জাতীয় চার নেতার আতœা শান্তি পাবে না।
তিনি বলেন, একাত্তর ও পঁচাত্তরের ঘাতকরা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করেছে। এর পরেও প্রধানমন্ত্রী জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি জঙ্গি দমন করেছেন, দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়ন বিশ্ব নেতাদের নজর কাড়ছে। এটি বিএনপি-জামায়াতের ভালো লাগছে না। সবাইকে সতর্ক থাকতে হবে।
বৈঠকে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, এডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজ ভান্ডারী, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের যুগ্ম আহবায়ক অসীত বরন রায় ও গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ