Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ক্ষোভে লোকসভায়ই নাগরিকত্ব বিলের কপি ছিঁড়ে ফেললেন ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ১০:৪৯ এএম

ক্ষোভে ধিক্কার জানাচ্ছেন ভারতসহ সারাবিশ্বের শান্তিপ্রিয় মানুষ। এবার ভারতীয় পার্লামেন্ট লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিলের কপি ছিঁড়ে ফেললেন মজলিশ-ই-ইত্তেহাদুল-মুসলেমিন (মিম) প্রধান ব্যারিস্টার আসাদউদ্দিন ওয়াইসি। সোমবার নাগরিকত্ব বিলের তীব্র বিরোধিতা করে সংসদে বক্তব্য রাখছিলেন ওয়াইসি। তিনি এসময় বলেন, এরফলে দেশের আরো একটি বিভাজনের পথ প্রশস্ত হবে। এই আইন হিটলারের আইনের চেয়েও খারাপ। এই বিল ভারতের সংবিধানের বিরুদ্ধে এবং আমাদের স্বাধীনতা সংগ্রামীদের অসম্মান। মুসলিমদের রাষ্ট্রহীন করার ষড়যন্ত্র হচ্ছে বলেও তিনি মন্তব্য করেন।

ওয়াইসি এসময় প্রাসঙ্গিক বিভিন্ন তথ্য উল্লেখ করে এনআরসি ও নাগরিকত্ব ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে তুলোধোনা করেন। এরপরে বক্তব্য শেষ করেই তিনি বিলের কপি ছিঁড়ে প্রতিবাদ জানান। ওই ঘটনায় ক্ষুব্ধ বিজেপি’র সিনিয়র নেতা ও কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ বলেন, ওয়াইসি সংসদের সিনিয়র সদস্য উনি সংসদকে অসম্মান করেছেন।
সূত্র : পূবের কলম



 

Show all comments
  • jack ali ১০ ডিসেম্বর, ২০১৯, ১২:০৮ পিএম says : 0
    May Allah [SWT] protect indian muslim from barbarian modi....
    Total Reply(0) Reply
  • ** হতদরিদ্র দিনমজুর ** ১০ ডিসেম্বর, ২০১৯, ১১:১২ এএম says : 0
    আপনি সত্য প্রকাশ করেছেন।ধন্যবাদ আপনাকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ