Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিক্সিংয়ের কথা স্বীকার করলেন নাসির জামশেদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ৪:১০ পিএম | আপডেট : ৪:১১ পিএম, ১০ ডিসেম্বর, ২০১৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফিক্সিং করার কথা স্বীকার করেছেন সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান নাসির জামশেদ। শুধু বিপিএল নয় পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) ফিক্সিংয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন তিনি।
২০১৮ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জামশেদকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করে। এর আগে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে ফিক্সিংয়ের অভিযোগে গ্রেফতার হয়েছিলেন তিনি। অবশেষে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন এই ব্যাটসম্যান।
২০১৬ সালের বিপিএলে ফিক্সিং করার চেষ্টা করেছিলেন জামশেদ। কিন্তু সে যাত্রায় ব্যর্থ হন তিনি। সেই আসরে রংপুর রাইডার্সের হয়ে খেলেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। কথা ছিল, নির্দিষ্ট একটি রঙের ব্যাটের গ্রিপ লাগানোসহ আরও কিছু শর্ত মেনে মাঠে নামবেন তিনি। তবে সেসব কিছু পূরণ করতে ব্যর্থ হয়েছিলেন এই পাকিস্তানি ক্রিকেটার। একই আসরের রংপুর রাইডার্স বনাম বরিশাল বুলসের বিপক্ষে ম্যাচেও ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছিলেন জামশেদ। তবে একাদশ থেকে বাদ পড়ায় এই যাত্রায়ও সফল হননি।
তিনি জানিয়েছেন, আরেক ক্রিকেটারের কাছ থেকে ঘুষ নিয়েছিলেন তিনি। এরপর ২০১৭ সালের পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেড ও পেশোয়ার জালমির মধ্যকার ম্যাচে আবার ফিক্সিংয়ের প্রস্তাব পান তিনি। জামশেদ স্বীকার করেছেন, তার স্পট ফিক্সিংয়ের শর্ত ছিল প্রথম দুই বলে কোনো রান না করার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ